মতলবে একই পরিবারের পাঁচজনসহ আরো আট রোগী শনাক্ত

আক্তার হোসেন:

মতলব দক্ষিণ উপজেলায় একই পরিবারের পাঁচজনসহ নতুন করে আরো আট জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ৫০ জন করোনা রোগী শনাক্তহলো। আজ ১৬ জুন মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

মতলবস্থ আইসিডিডিআরবি হাসপাতাল সূত্রে জানা যায়,পূর্বে সংক্রমিত ওই হাসপাতালের রেডিও গ্রাফার আবু সাঈদ (৪৫) এর পরিবারের পাঁচ সদস্য নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে। এছাড়া একই হাসপাতালের অপর একজন স্টাফসহ এ হাসপাতালের ছয় জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিকে মতলব স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,গতকাল মঙ্গলবার দুই জনের করোনা পজেটিভ আসে।এদের মধ্যে পূর্বে সংক্রমিত হাসপাতালের নার্সের স্বামী নতুন করে সংক্রমিত হয়েছে। এছাড়া অপর একজন ইউনিয়নের সংক্রমিত হয়েছে বলে জানা গেছে।

সূত্রটি জানায়, এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে। আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে। এছাড়াও তিনি সকলকে ঘরে থাকতে অনুরোধ করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *