মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলের ভর্তি পরীক্ষা সম্পন্ন

আক্তার হোসেনঃ

মতলব পৌরসভার ঢাকিরগাঁও এলাকায় মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত কেএফটি কলেজিয়েট স্কুলের ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণিতে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৪ ডিসেম্বর সকাল ১০ টা থেকে বেলা সাড়ে এগারোটা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেএফটি কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ কর্ণেল বাবর মোঃ সেলিম (অবঃ) জানান,২০২৩ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণিতে বালক (বাংলা ভার্সন) ১৩৮ জন ও বালিকা (বাংলা ভার্সন) ৭৮জন পরীক্ষায় অংশ নেন। ৬ষ্ঠ শ্রেণির বালক ( ইংরেজি ভার্সন) ৪৩ জন ও বালিকা ( ইংরেজি ভার্সন) ২১ জন পরীক্ষায় অংশ নেন।

৭ম শ্রেণির বালক (বাংলা ভার্সন) ১৭ জন ও বালিকা ( বাংলা ভার্সন) ১৪ জন, ৭ম শ্রেণির বালক ( ইংরেজি ভার্সন) ৪জন,বালিকা (ইংরেজি ভার্সন)৩ জন পরীক্ষায় অংশ নেন।

৮ম শ্রেণির বালক ২০ জন ও বালিকা ২৩ জন এবং ৯ম শ্রেণির বালক ১৫ জন ও বালিকা ২১ জন পরীক্ষায় অংশ নেন। ভর্তি পরীক্ষায় সর্বমোট ৩শ ৯৭জন পরীক্ষার্থী অংশ নেয়।

তিনি আরো জানান,পরীক্ষায় অংশগ্রহণকারীদের লিখিত পরীক্ষার ফলাফল বিকালে নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হয়। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মৌখিক পরীক্ষা রবিবার নেয়া হবে । পরবর্তীতে উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

এদিকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীর অভিভাবকের সাথে আলাপ করলে একাধিক অভিভাবক বলেন, প্রতিষ্ঠানটি নতুন হলেও লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে ইতিমধ্যে সুনাম অর্জন করেছে । তাই দেশের ভাল শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মতো যদি পাঠদান কার্যক্রম অব্যাহত রাখেন তাহলে মফস্বলের এ প্রতিষ্ঠানটি সহসাই ভাল করবে।আর সেজন্যই আমরা আমাদের ছেলেমেয়েদেরকে এখানে ভর্তির জন্য পরীক্ষায় অংশ গ্রহণ করিয়েছি।

প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা ও সাবেক উপ -সচীব জাকির হোসেন কামাল বলেন,আমাদের চেষ্টা এবং এলাকাবাসী ও অভিভাবকদের সহযোগিতার সমন্বয় ঘটলে অবশ্যই এ বিদ্যাপিঠটি ভাল প্রতিষ্ঠান হিসেবে ভবিষ্যতে স্বীকৃতি পাবে।

শেয়ার করুন: