মতলবে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভিড়, বাড়ছে আগ্রহ

আকতার হোসেন :

করোনা ভাইরাসের গণ টিকা কর্মসূচির পর টিকা গ্রহণের জন্য মানুষের মাঝে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে। সোমবার ( ৯ আগষ্ট) করোনার টিকা গ্রহণের জন্য মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাজারো মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা যায়, গণ টিকা কর্মসূচির আওতায় যারা টিকা গ্রহণ করতে পারেননি এবং যে সকল ব্যক্তি টিকার জন্য নিবন্ধন করেছেন তারাই আজ হুমড়ি খেয়ে পড়েছে টিকা গ্রহণের জন্য। করোনার টিকা নিতে আসা মানুষের ভিড় সামাল দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে পুলিশ প্রশাসনের সহযোগিতা নিতে হয়েছে। এছাড়াও টিকার নিবন্ধনের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশের কম্পিউটারের দোকান গুলোতে মানুষের ভিড় লেগেই ছিল।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের টিকা প্রদানের কার্যক্রম পরিদর্শনে আসেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, মতলব পৌর সভার মেয়র আওলাদ হোসেন লিটন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সোমবার এই হাসপাতলে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম শুরু হওয়ার পর সর্বোচ্চ সংখ্যক ১২ শতাধিক মানুষ টিকা গ্রহণ করেছে। গণ টিকা কর্মসূচির পর মানুষের মাঝে টিকা গ্রহণের আগ্রহ বৃদ্ধির কারণেই আজ এমন ভিড় হয়েছে বলে জানান হাসপাতালে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে মতলব দক্ষিণে করেনা পরিস্থিতি ও টিকা কার্যক্রম নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার গোলাম কাউসার হিমেল বলেন, করোনাভাইরাস প্রতিরোধে মানুষের মাঝে টিকা গ্রহণের আগ্রহ বৃদ্ধি পাচ্ছে। মানুষের এই আগ্রহ বৃদ্ধির সাথে সাথে আমরাও বিশেষ প্রস্তুতি গ্রহণ করেছি। আগামীতে এই হাসপাতালে একাধিক বুথের মাধ্যমে টিকা প্রদান কার্যক্রম পরিচালিত হবে। যারা টিকা গ্রহণের জন্য আসবেন তাদেরকে অবশ্যই সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে টিকা কার্যক্রমে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। এছাড়াও আগামী ২/১ দিনের মধ্যে অ্যাস্ট্রোজেনেকার টিকার দ্বিতীয় ডোজ শুরু হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *