মতলবে তরুণদের অপ্রয়োজনে ঘোরাফেরায় নিষেধ

মো. আকতার হোসেন:

+মতলব দক্ষিণ উপজেলায় বিশেষ করে পৌর এলাকায় হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে অপ্রয়োজনে শিশু, কিশোর ও তরুণদের বাড়ির বাহিরে ঘোরাফেরায় নিষেধ করেছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে গত ৩ জুন বুধবার সকালে সদর এলাকায় প্রচারণা( মাইকিং) করা ও ৪ জুন বৃহস্পতিবার নির্বাহী কর্মকর্তার ফেইসবুক আইডি থেকে স্ট্যাটাসের মাধ্যমে জানানো হয়।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও সম্প্রতি অনেক কিশোর ও তরুণকে বিনা প্রয়োজনে উপজেলা সদরের ম্যাক্সিস্ট্যান্ড, কলেজ গেইট, সিঙ্গাপুর প্লাজা, টিঅ্যান্ডটির মোড় পানির ট্যাংকি মোড়, বাইপাস সড়ক, মতলব সেতুও পৌর বাজার এলাকায় ঘোরাঘুরি করতে দেখা গেছে। বেশির ভাগ কিশোর-তরুণ মুখে মাস্ক না পড়ে গা-ঘেঁষাঘেঁষি করে আড্ডা দিচ্ছে। এ ছাড়া অনেক অভিভাবক অপ্রয়োজনে তাঁদের ছোট ছোট শিশুদেরও তাঁদের সঙ্গে বাজারে আনছে। এসব শিশুর মুখেও মাস্ক নেই। এতে করোনার সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে। এ কারণে শিশু-কিশোর ও তরুণদের অযথা বাহিরে ঘোরাফেরায় নিষেধ করা হয়েছে।

সূত্রটি জানায়, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের কাছে এ বিষয়ে নির্দেশনা সংক্রান্ত পত্র পাঠানো হচ্ছে। করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সদর এলাকার একাধিক বিদ্যালয়ের শিক্ষক বলেন, ইউএনও স্যারের সিদ্ধান্তে বড় উপকার হয়েছে। স্কুল বন্ধ থাকায় আমরাও তাদের পাচ্ছি না। এখন পুলিশ প্রশাসন নজরদারি বাড়ালে ছাত্রদের আড্ডা ও অযথা ঘোরাফেরা বন্ধ হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, করোনা সংক্রমণ দ্রুত পৌর এলাকায় ছড়িয়ে পড়ছে। বাংলাদেশের প্রেক্ষাপটে তরুণারই বেশি সংক্রমিত হচ্ছে। এ অবস্থায় মতলবে করোনা পরিস্থিতি যাতে ভয়াবহ আকার ধারণ না করতে পারে সেজন্য তাদের ঘোরাফেরায় নিষেধ করা হয়েছে। তিনি বলেন,এজন্য অভিভাবকদেরও সচেতন হতে হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *