মতলবে দু’শতাধিক ছাত্রীর থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ॥

মতলবের উত্তর ও দক্ষিণের ধনাগোদা নদী খেয়া পারাপারের সময় নৌকা ঘাটে স্কুল ও কলেজের ছাত্র -ছাত্রীদের সাথে টোল আদায়কারীদের প্রতিনিয়ত অশালীন আচরনণের প্রতিবাদে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীবৃন্দ।

আজ ২০ আগস্ট শনিবার উপজেলা সদরের মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’শতাধিক ছাত্রী থানায় গিয়ে এ মৌখিক অভিযোগ করেন।

ওই বিদ্যালয়ের ছাত্রী সাদিয়া সামারা,অর্পা,ইতিকা,নুফসহ আরো অনেকে জানান, আমরা প্রতিদিন স্কুলে আসা-যাওয়ার সময় খেয়াঘাটে অশালীন আচরণ ও মন্তব্য শুনে আসছিলাম। এ নিয়ে অনেকে স্কুলে এসে কান্নাকাটিও করে। পরে অন্য বন্ধুদের সাথে আলোচনা করে আজ থানায় আমাদের কষ্টের কথাগুলো পুলিশ অফিসারদের জানিয়েছি। ওনারা বলেছেন, দ্রুত ব্যবস্থা নিবেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন ও সিনিয়র বিজ্ঞান শিক্ষক মোঃ নুরুজ্জামান বলেন, আমাদের মেয়েরা ভালো উদ্যোগ নিয়েছে। শ্রেণিকক্ষের পাঠদান বাস্তবে কাজে লাগিয়েছে। মেয়েরা নৌকা পারাপারের সময় যে হয়রানির শিকার হয় সে ব্যাপারে আমাদের সম্মিলিত উদ্যোগের প্রয়োজন ছিল। তারা নিজেরাই আজ আমাদের কাজটা করেছে। ওদের সাহসী প্রতিবাদকে ধন্যবাদ জানাই।

পুলিশ উপ-পরিদর্শক মোঃ হাবিবুর রহমান জানান,ছাত্রীদের অভিযোগ শোনেছি। অভিযোগের প্রেক্ষিতে দুই জনকে জিজ্ঞাসাবাদ করা হযয়েছে ও ইজারাদারকে ডাকা হয়েছে।

অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, ছাত্রীদের অভিযোগ শোনে খেয়াঘাটের ইজারাদার ও টোল আদায়কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

শেয়ার করুন: