মতলবে নিবন্ধিত জেলের মাঝে মহাপরিচালকের সেলাই মেশিন বিতরণ

মতলব প্রতিনিধি:

মতলব দক্ষিণ উপজেলায় নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ।

১২ সেপ্টেম্বর শনিবার উপজেলা মৎস্য অফিসের সম্মুখে অনুষ্ঠিত প্রশিক্ষণ ও বিতরণ অনুষ্ঠানে এই উপকরণ দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ও কচুয়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদুল হাছানের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের পরিচালক রির্জাভ সিরাজুর রহমান, চট্টগ্রাম বিভাগের উপপরিচালক এসএম মহিবুল্লাহ, উপপরিচালক (মৎস্য চাষ) আজিজুল হক, মৎস্য অধিদপ্তরের উপপ্রধান মাসুদা খানম প্রমুখ।

বিতরণ অনুষ্ঠানের পূর্বে অতিথিবৃন্দ বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলায় বাস্তবায়নাধীন বিভিন্ন কর্মসূচী পরিদর্শন করেন এবং উত্তর বাইশপুর পোনা মাছ চাষের জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন।

এই সময় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক বৃহত্তর কুমিল্লা মৎস্য প্রকল্পের সহায়তায় বাস্তবায়িত ধনাগোদা নদীতে স্থাপিত খাঁচায় মাছ চাষ কার্যক্রম পরিদর্শন ও সুফলভোগীদের সাথে কথা বলেন।

ধনাগোদা নদীতে খাঁচায় মাছ কার্যক্রম পরিদর্শনকালে মতলব সেতুর নিচে এবং নদীতে থাকা অবৈধ জাঁক (মাছ ধরার ফাঁদ) দ্রুত অপসারনের জন্য উপজেলা মৎস্য কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন মহাপরিচালক। সেই সাথে এই অবৈধ জাঁক অপসারণে সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক সহায়তা প্রদানের অনুরোধ জানানো হয়।

এ সময় প্রকল্প পরিচালক আ: সাত্তার, সহকারী পরিচালক শামিম উদ্দিন,মতলব উত্তর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, মতলব দক্ষিণ উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমাসহ মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: