মতলবে বিনামূল্যে ডা. নিশাত সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

মতলব প্রতিনিধি:

মতলব পৌরসভার ২নং ওয়ার্ড ধনারপাড়ে বিনামূল্যে ডা. নিশাত সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। ১৫ অক্টোবর বেলা ১২টায় আদর্শ স্কুল ধনারপাড় মাঠে এ সেলাই প্রশিক্ষনের উদ্বোধন করেন বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবক ডা. সাইফা সেহেল নিশাত।

মডেল ভোকেশনাল এডুকেশন এন্ড ট্রেনিং ইনস্টিটিউট নামে দারুল ইসলাম সোসাইটির প্রতিষ্ঠা ও পরিচালনায় বিনামূল্যে এলাকার সর্বস্তরেরমহিলাদের সেলাই প্রশিক্ষণ দেওয়া হবে। এটি আদর্শ বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান। সেলাই প্রশিক্ষন থেকে শিক্ষার্থীদের মাঝে ডা. নিশাত সেলাই প্রশিক্ষণ কেন্দ্র থেকে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হবে।

আলোচনা সভায় ধনারপাড় দারুল ইসলাম সোসাইটির সভাপতি ও সুপ্রীম কোর্ট আইনীজীবি সমিতির সদস্য অ্যাড. শফিকুর রহমানের সভাপতিত্বে ও প্রশিক্ষণ সেন্টারের সদস্য নাসির উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ লিয়াকত আলী সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মুহাম্মদ দেলোয়ার হোসেন, সোসাইিিটর সদস্য ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ, মতলব দারুল ইসলাম সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা মিয়া,রোটারী ক্লাব অব মতলবের প্রেসিডেন্ট ইলেক্ট ও দৈনিক চাঁদপুর কণ্ঠের মতলব ব্যুরো ইনচার্জ রোটা. রেদওয়ান আহমেদ জাকির,ধনারপাড় দারুল ইসলাম সোসাইটির প্রজেক্ট পরিচালক মোঃ মতিউর রহমান, প্রজেক্ট সুপারভাইজার মোঃ শাহআলম মিয়াজী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোওয়াত করেন দারুল ইসলাম ইয়াতিমখানার শিক্ষার্থী মুহাম্মদ হাবিবুর রহমান। ইসলামী সঙ্গীত পরিবেশন করে রবিউল, আজমীর, আরাফাত, বোরহান, বাঁধন, সুমন ও মেহেদী।

বক্তারা বলেন, এ প্রতিষ্ঠানটি এলাকার গরীব, অসহায় ও দরিদ্র মানুষসহ সকলের শ্রেণি পেশার মানুষকে কারিগরি প্রশিক্ষণ দিয়ে স্বাভলম্বী করে গড়ে তুলবে। প্রশিক্ষণ শেষে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করে অসহায় মানুষের পাশে দাড়াবে। ডা. নিশাত সেলাই প্রশিক্ষণ সেন্টারের সফলতা ও এলাকার জনগনের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *