মতলবে ৫ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

মতলব প্রতিবেদক :

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ১৩ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ৫ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রত্যেকে গাছ লাগাই পরিবেশ বাঁচাই, পরিবেশ দূষণ রোধে গাছের কোন বিকল্প নেই। প্রাকৃতিক ঝড়, বন্যা ও বড় ধরনের দুর্যোগ থেকে রক্ষা পেতে হলে সবারই যার যার অবস্থান থেকে বৃক্ষ রোপণ করা উচিত। অন্যদিকে ফলদ বৃক্ষ রোপণ করলে পরিবারের আমিষের চাহিদাও পূরণ হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৃক্ষ মেলার স্থলে ফলদ যোগ করেছেন। কারণ বিদেশ থেকে আমাদের অনেক ফল আমদানী করতে হয়। যাতে আর বিদেশ থেকে ফল আমদানী করতে না হয়। যাতে দেশীয় ফল দিয়ে আমাদের চাহিদা পূরণ হয়। পুষ্টির ঘাটতি পূরণ হয়। সেজন্য ফলদ বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলামের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক গোলাম হায়দার মোল্লার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দিলরুবা খানম।

এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিএইচ কবির আহমেদ, যুগ্ম সম্পাদক ফারুক বিন জামান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, ওসি স্বপন কুমার আইচ।

এসময় যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ফারুক হোসেন. কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদলসহ সরকারি-বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *