মতলব উত্তরে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা

মতলব উত্তর ব্যুরো :

মতলব উত্তরে চুরি-ডাকাতি ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের দিয়ে পাহারা ব্যবস্থা করেছে থানা পুলিশ। এতে করে বাড়তি নিরাপত্তা পাচ্ছে স্থানীয় জনগণ। বর্ষা মৌসুম উপলক্ষ্যে এ পাহারা চালু করা হয়েছে। বিনা পারিশ্রমিকে স্বেচ্ছায় পরিবহন চালক রুটিন করে প্রতিদিন উপজেলার বিভিন্ন পয়েন্টে পাহারা দিচ্ছে। সন্দেহজনক কিছু চোখে পড়লে থানার দায়িত্বরত পুলিশ অফিসার ও টহল টিমকে অবহিত করে থাকেন।

নদী বেষ্টিত উপজেলা হওয়ায় মতলব উত্তরে বর্ষাকালে চুরি ডাকাতির ঘটনা বেশি হত। ট্রলার যোগেই এধরনের অপরাধ বেশি ঘটে থাকে। ওই দিক বিবেচনা করে বর্তমান ওসি মিজানুর রহমান এলাকার বিভিন্ন রুটে চলাচলকারী পরিবহন চালকদের ঐক্যবদ্ধ করে রাত্রিকালীন পাহারা ব্যবস্থা করেছেন।

পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের এই পাহারা থাকায় এখন চুরি ডাকাতি নেই বললেই চলে। স্বতঃস্ফূর্ততার সাথে পাহারায় কাজ করছে এলাকার তরুন ছেলেরা। এলাকার স্বার্থে কাজ করতে পেরে আনন্দিত তারা।

১৬ টি গুরুত্বপূর্ণ স্থানে প্রায় ৮০ জন যুবক সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত কাজ করে। পুলিশের পক্ষ থেকে তাদেরকে নাস্তা সরবরাহ হয়। রাত্রিকালীন এই পাহারা তদারকি এবং সার্বিক ব্যবস্থাপনায় কাজ করেন ওসি মিজানুর রহমান।

এলাকাবাসী জানান, রাত্রিকালীন পাহারা থাকায় দেদারছে চলাচল করতে পারছে লোকজন। এধরনের ব্যতিক্রমধর্মী ব্যবস্থাপনার কারণে ওসিকে ধন্যবাদ জানিয়েছেন অনেকে।

ওসি মিজানুর রহমান জানান, মতলব উত্তর থানায় যোগদান করার পর থেকেই জানতে পারেন বর্ষাকালে এই এলাকায় চুরি ডাকাতি বেশি হয়। তাই তিন মাসের জন্য পুলিশের পাশাপাশি এই পাহারা ব্যবস্থা করা হয়েছে। এ ধরনের কার্যক্রমের মাধ্যমে জনগণকে বাড়তি সেবা দিতে পেরে আনন্দ প্রকাশ করেছেন তিনি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *