মতলব উত্তরে চাঁদাবাজিকালে আটক ৩

মতলব উত্তর ব্যুরো:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা নদীতে বাল্কহেডে চাঁদাবাজির সময় ৩ জনকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৭০ টাকা ও চাঁদাবাজিতে ব্যবহৃত একটি ট্রলার জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মেঘনা নদীতে অভিযান চালায় মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি। ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর মনিরুজ্জামানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স এ সময় হাতেনাতে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মো. দেলোয়ার হোসেন (৪০), পিতা সালেহ আহমেদ বেপারী, মো. জামাল পাইক (২৮), পিতা আবুল বাশার পাইক, কালাম বেপারী (১৯) পিতা সামেদ বেপারী সর্ব সাং বালার হাট, সখীপুর শরীয়তপুর।

এই সিন্ডিকেট দীর্ঘদিন ধরে নদীতে চলাচলকারী বাল্কহেড ও কার্গো ট্রলারে চাঁদাবাজি করে আসছিল। নৌযান শ্রমিকরা জানান, চাঁদাবাজদের হাতে আমরা দীর্ঘদিন ধরে জিম্মি হয়ে আছি। নৌপথে চলাচল কারর সময় তাদের নিয়মিত চাঁদা দিতে হয়। চাঁদার পরিমাণ ৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত প্রতি ট্রিপে দিতে হয়।

এব্যাপারে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মনিরুজ্জামান বলেন, চাঁদপুর অঞ্চল নৌ-পুলিশের পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক যাত্রীবাহি এবং পন্যবাহী নৌযান নির্বিঘ্ন্নে চলাচলের জন্য আমরা নৌ পুলিশ সবসময় টহল দিয়ে তাদের নিরাপত্তা দিয়ে থাকি। চাঁদবাজি কিংবা যেকোন অপরাধ সংঘঠিত হওয়ার পূর্বেই আসামীদের ধরে আইনের আওতায় নিয়ে আসবো এবং আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন: