মতলব উত্তরে ফ্রেন্ডস ফোরাম ’৯৮ উদ্যোগে করোনা প্রতিরোধে ম্যাক্স ও লিফলেট বিতরণ

মনিরা আক্তার মনি :

করোনা ভাইরাস প্রতিরোধে মহান স্বাধীনতা দিবসে মতলব উত্তর ফ্রেন্ডস ফোরাম’৯৮ উপজেলার বিভিন্ন স্থানে ম্যাক্স, হ্যান্ড সেনিটাইজেশন ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধার হাতে আনুষ্ঠানিক ভাবে ম্যাক্স, হ্যান্ড সেনিটাইজেশন ও সচেতনতা মূলক লিফলেট তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন করোনা ভাইরাস প্রতিরোধ উপ-কমিটির আহ্বায়ক ডা. মো. মোশারফ হোসেন, ফ্রেন্ডস ফোরাম’৯৮ এর সভাপতি গাজী গোলাম মোস্তফা সুমন, সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. আরিফ হোসেন খান, স্বপ্নদ্রষ্টা কাজী গোলাম মর্তুজা, স্বপ্ন বাস্তবায়ন সহযোগী ইবনাল শাহীন আহমেদ শিপন’সহ ফ্রেন্ডস ফোরাম’৯৮ এর সদস্যবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন- ‘ফ্রেন্ডস ফোরাম ৯৮’ এর সাবেক সভাপতি মাহফুজুর রহমান, সাবেক সাধারন সম্পাদ সাইদুর রহমান শিবলু, বর্তমান সহ-সভাপতি আশিকুজ্জামান, সহ-সভাপতি মাইন উদ্দিন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও গাজী জসিম উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও , আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান, সহ প্রচার সম্পাদক ইয়াছিন মিয়া ইমন, সহ অর্থ সম্পাদক শিব সংকর দাস, সহ-দপ্তর সম্পাদক সুজন মিয়াজী, শিক্ষা বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির চান মিয়া, সমাজ কল্যান সম্পাদক ইসমাইল হক সরকার সোহাগ, সহ ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ইব্রাহিম খলিল লিটন, সদস্য শহিদুল ইসলাম খোকন, শামীম প্রধান, জিয়া উদ্দিন, হানিফ মিয়া প্রমুখ।

মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা বলেছেন, কোভিড-১৯ বা করোনা ভাইরাসের প্রভাবে আজ সারাবিশ্ব চিন্তিত। বাংলাদেশেও ইতিমধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী রয়েছেন কোয়ারেন্টিনে। পরিচ্ছন্নতা এবং সচেতনতার মাধ্যমেই এটিকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে আর সেক্ষেত্রে দেশের এই ক্রান্তিকালে বর্হিবিশ্বের ন্যায় সরকারের পাশাপাশি তিনি সমাজের বিত্তবানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার উদ্বার্ত আহ্বান জানান।

আয়োজকরা জানান, দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। কেউ কেউ এই ভাইরাসকে ব্যবসার মাধ্যম হিসেবেও নিয়েছে। এত কিছু চিন্তা না করে শুধু মাত্র সচেতনতার মাধ্যমেই ভাইরাস থেকে বাঁচা সম্ভব। অনাকাক্সিক্ষত চিন্তা-ভাবনা ও মানুষকে সচেতন করতে আমাদের এ আয়োজন। এ পর্যন্ত আমরা ৫ হাজার লিফলেট, ২ হাজার হ্যান্ড গ্লাভস, ২ হাজার মাক্স ও ২ হাজার সাবান বিতরণ করেছি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *