মতলব উত্তরে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন ও উন্নয়ন মেলা উদ্বোধন

মনরিা আক্তার মনি:

চাঁদপুরের মতলব উত্তরে বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ দেশব্যাপী উদযাপন ও দুইদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে বেলুন উড়িয়ে উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়। পরে সাংস্কৃতিক উৎসব হয়েছে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত মাওলানা আক্তার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফারুক হোসেন, কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন প্রমুখ।

সংক্ষিপ্ত আলোচনা শেষে বেলুন উড়িয়ে উন্নয়ন মেলা উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

বক্তারা বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়ন এখন আর কোনো স্বপ্ন নয়। বাংলাদেশের অর্থনীতির এ অগ্রযাত্রার স্বীকৃতিও মিলেছে বিশ্বসভায়। সম্প্রতি স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করার চূড়ান্ত সুপারিশ পেয়েছে বাংলাদেশ। এ চূড়ান্ত সুপারিশের ফলে ২০২৬ সালে এলডিসির তালিকা থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে বাংলাদেশ।

বক্তারা আরো বলেন,উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে জাতির জন্য এক ‘অনন্য উপহার’। টেকসই উন্নয়নের এ অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ বিশ্বের বুকে একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উচু করে দাঁড়াবে, ইনশাআল্লাহ। ১৯৪৭ সালে ব্রিটিশরা ভারত ছাড়লে মুক্তি মেলেনি বাংলার মানুষের। জীবন ছিল পাকিস্তানি শেকলে বাঁধা। সেই শেকল ভাঙার মন্ত্র দিয়ে বাঙালিকে জাগিয়ে তোলেন শেখ মুজিব। বাংলার মানুষ যাকে ভালবেসে নাম দেয় বঙ্গবন্ধু।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *