মতলব উত্তরে বায়ারের লেভেলবিহীন কীটনাশক জব্দ

মতলব উত্তর প্রতিকবদক :

মতলব উত্তর উপজেলার মোহনপুর বাজারে মেসার্স নুরুজ্জামান ট্রেডার্স থেকে বায়ার ক্রপসাইন্স এর ব্যাপক পরিমাণ মূল্য ও মেয়াদ লেভেল বিহীন কীটনাশক জব্দ করা হয়েছে। গত ১৯ আগস্ট উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন নিজে উপস্থিত হয়ে মালগুলো জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে আসেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন বলেন, তথ্যমতে মেসার্স নুরুজ্জামান ট্রেডার্সের গোডাউনে গিয়ে মেয়াদ উত্তীর্ণ মেলোডি ডিও নামে আলু ক্ষেতে ব্যবহৃত একটি ওষুধ পাই। সাথে সাথে ওষুধগুলো জব্দ করে তালা দিয়ে রেখেছি। পরের দিন গাড়ী করে উপজেলা পরিষদে আনা হয়েছে। ৫০০ গ্রাম ওজনের ২৭ প্যাকেট ও ২৫০ গ্রাম ওজনের ১৫৪ প্যাকেট ওষুধ পাওয়া গেছে। যার আনুমানিক মূল্য ৮০-৮২ হাজার টাকা।

তিনি আরও জানান, ওই ওষুধগুলোর গায়ে মূল্য ও মেয়াদের কোন লেভেল নেই। আমরা ধরে নিয়েছি এগুলো মেয়াদ উত্তীর্ণ। এগুলো ব্যবহার করলে ফসলের অনেক ক্ষতি হবে।

বায়ার ক্রপসাইন্স এর পরিবেশক মেসার্স নুরুজ্জামান ট্রেডার্সের স্বত্তাধিকারী মো. বোরহান মিয়াজী এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। তবে বায়ারের ফিল্ড সুপারভাইজার মো. মাইন উদ্দিন বলেন, ওষুধগুলো মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ফেরত দেয়ার জন্য গোডাউনে রাখা হয়েছিল। ওষুধগুলো বিক্রয় হবে সন্দেহে কৃষি কর্মকর্তা এসে জব্দ করে নিয়ে গেছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *