মতলব উত্তরে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মতলব উত্তর প্রতিনিধি ॥

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল বিজ্ঞান চর্চার আহ্বান জানিয়ে বলেছেন, বিজ্ঞান চর্চার মাধ্যমে বিজ্ঞানী, গবেষক ও প্রযুক্তিবিদ তৈরি করতে হবে।

তিনি বলেন, ‘বিজ্ঞান চর্চার জন্য ভালো প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। সরকারি বিজ্ঞান কলেজকে ভালো বিজ্ঞান শিক্ষার কলেজ হিসেবে গড়ে তোলা হবে।’

বাংলাদেশ শুধু জ্ঞান ও প্রযুক্তি আমদানিই করবে না, জ্ঞান ও প্রযুক্তি রফতানিতেও সক্ষমতা অর্জন করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পর্যায়ে মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

২৭ অক্টোবর বৃহস্পতিবার সকালে মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন,চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসানের সভাপতিত্বে ও শিক্ষক ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ুম খান, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সানোয়ার হোসেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ উল্লাহ প্রধান, বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটির সদস্য লায়ন আরিফ উল্লাহ সরকার, এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জাকির হোসেন,শিক্ষার্থী নুসরাত জাহান প্রমুখ।

পরে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন: