মতলব উত্তরে ভ্রাম্যমাণ আদালতে ৫ ব্যবসায়ীকে অর্থদন্ড

মতলব উত্তর প্রতিবেদক:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বাজারের ৫ ব্যবসায়ীকে ২২ হাজার জরিমানা করা হয়েছে। কফি হাউজ ও বিরিয়ানী হাউজে অপরিস্কার, মেয়াদোত্তীর্ন পণ্য, মুদির দোকানগুলোতে দ্রব্যমূল্যের তালিকা না থাকা এবং দাম বৃদ্ধির দায়ে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে।

শনিবার (২৯ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশিস দাস।

চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখা ও সরবরাহ করার নিশ্চিতে এবং ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতাসহ সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কেনাকাটা করার জন্যে বিভিন্ন বাজার মনিটরিং করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস বলেন, করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেনো বাজারে কৃত্রিম সঙ্কট তৈরি না করতে পারে এবং মজুদ থাকার পরেও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পারে সে লক্ষে যে বাজার কমিটি ও ব্যবসায়ীগণকে দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন এবং নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।

চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা থেকে বিরত থাকার জন্যে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়। এ সময় কুমিল্লা সেনা নিবাসের সেনা সদস্য ও উপজেলা সিএ আমিনুল ইসলামসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *