মতলব উত্তরে মধ্য রাতে অসহায় শীতার্তদের পাশে ইউএনও

মনিরা আক্তার মনি :

পৌষের কনকনে শীতের রাত। প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে নেই। গরম কাপড় জড়িয়ে উষ্ণতা নিচ্ছেন সামর্থবানরা। কিন্তু এই শীতে চরম বিপাকে ভবঘুরে, আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী, বেদে সম্প্রদায়, অসহায় ও ছিন্নমূল মানুষ।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মধ্য রাতে মতলব উত্তরের গাজীপুর আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী ও সুজাতপুর বেদে সম্প্রদায়ের মানুষকে উষ্ণতা দিতে কম্বল নিয়ে হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা ¯েœহাশীষ দাস।

কম্বল পেয়ে অসহায় শীতার্ত মানুষগুলোর মুখে হাসি ফোটে। তারা বলেন, কনকনে শীতে তাদের জীবন-যাপন বড় কষ্টের হয়ে দাঁড়িয়েছে। শীতকে উপেক্ষা করে ইউএনও তাদের হাতে কম্বল তুলে দেয়ায় তার জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন অনেকে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ¯েœহাশীষ দাস বলেন, এই শীতের মধ্যে সবচেয়ে বেশি কষ্টে থাকে ছিন্নমূল অসহায় দরিদ্র মানুষগুলো। এ শ্রেণীর মানুষগুলো এমনিতেই অসহায়ভাবে জীবন-যাপন করে থাকে। তাই প্রধানমন্ত্রী বিশেষ উপহার শীতার্তদের জন্য কম্বল সবার আগে এদের মাঝে বিতরণ করেছি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে প্রাপ্ত কম্বলগুলো প্রশাসনের তত্ত্বাবধানে জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। পাশাপাশি প্রশাসনও উপজেলার অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় রাতে নিজে কিছু অসহায় ও ছিন্নমূল মানুষের হাতে কম্বল তুলে দিয়েছি। নিজ হাতে অসহায় মানুষগুলোকে কম্বল দিতে পেরে তারও খুব ভালো লাগছে বলে জানান ইউএনও। এ কম্বল বিতরণ চলমান থাকবে বলেও তিনি উল্লেখ্য করে সমাজের বৃত্তবানদেরকে এসকল অসহায় শীতার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

এ সময় মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা, ইন্সপেক্টর (তদন্ত) মো. শাহজাহান কামাল,প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব,জনস্বাস্থ্য প্রকৌশলী সজিব দাস, সিএ আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *