মতলব উত্তরে মাদরাসার শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ

মনিরা আক্তার মনি :

ফ্রেন্ডস ফোরাম ’৯৮, সুজাতপুর এর পক্ষ থেকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
ফ্রেন্ডস ফোরাম’৯৮ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মঙ্গলবার দুপুরে পাঁচআনী চৌরাস্তা সংলগ্ন পাঁচআনী এবতেদায়ী মাদ্রাসা ও এতিমখানা মাঠে সংগঠনের সভাপতি রোমান মিয়া সোহাগ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন ইমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা।

তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি ভাবে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। বিশেষ করে চরাঞ্চলে দুঃস্থ মানুষের কষ্ট বেড়েছে অনেক। আমরা সাধ্যমতো শীতার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি, তবে চাহিদা অনেক। সমাজের বিত্তবান ও মানবিক বোধসম্পন্ন ব্যক্তিরা যদি দুর্দশাগ্রস্ত মানুষের পাশে না দাঁড়ায়, তা হলে মানুষের দুর্ভোগ আরও বাড়বে। এ ক্ষেত্রে সবাইকে নিজ নিজ দায়িত্ববোধ থেকে এগিয়ে আসতে হবে। ব্যক্তিপর্যায়ের উদ্যোগের মাধ্যমে এমন পরিস্থিতি থেকে শীতার্তদের রক্ষা করা যায়।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামান।

ফ্রেন্ডস ফোরাম ’৯৮ এর সদস্যদের নিজ অর্থায়নে এই শীতবস্ত্র বিতরণ করা হয় বলে জানান গ্রুপের সদস্যরা। ফ্রেন্ডস ফোরাম ’৯৮ সদস্যদের কাছ থেকে প্রায় তিন লাখ টাকা আর্থিক সহায়তায় শীতবস্ত্র নিয়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ায়।

উল্লেখ, এর আগে ১ম পর্বে গত ১৪ জানুয়ারী উপজেলার ১৫টি ইয়নিয়ন থেকে আটটি ইউনিয়নের প্রায় ত্রিশটি এতিমখানার প্রায় তিন শতাধিক এতিম শিক্ষার্থীর মধ্যে শীতবস্ত্র বিতরন করা হয়।

এর ধারাবাহিকতায় এবার ২য় পর্বে মতলব উত্তর উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বাকী সাতটি ইউনিয়নের বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার দুই শতাধিক এতিম ও অসহায় শিক্ষার্থী এবং দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ বিষয়ে সংগঠনের সভাপতি রোমান মিয়া জানান,আমাদের এই গ্রুপের মুল উদ্দেশ্য গরীব,অসহায়, বঞ্চিত,দুস্থ,প্রতিবন্ধি, ছিন্নমূল শিশু এবং পথশিশুদের জীবন-মান উন্নয়নের জন্য কাজ করা। সেই সঙ্গে গরীব ও অসহায় মানুষের পাশে থেকে দুঃখ-কষ্ট লাঘবের দায়িত্ব পালনের জন্য পদক্ষেপ গ্রহণ করা। মঙ্গলবার সকাল থেকে পাঁচআনী চৌরাস্তা বাজারের পাশে পাঁচআনী এবতেদায়া মাদ্রাসা এতিমখানা, দুপুরে এখলাছপুর নূরানী হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা, বিকালে ষাটনলের আব্দুল লতিফ মাদ্রাসা ও এতিমখানা এবং সর্বশেষ বাগানবাড়ি ইউনিয়নের হাজী মো. সিদ্দিকুর রহামান উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বিভিন্ন টিম গঠনের মাধ্যমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

ফ্রেন্ডস ফোরাম ’৯৮ এর সদস্যরা আরো জানান, আগামীতে পথশিশুদের মাঝে বস্ত্র বিতরণ এবং তাদের লেখাপড়ার পাশাপাশি তাদের মূলধারায় ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত থাকবে।

এই মহতি উদ্যোগকে সফল করায় সংগঠনের সবাইকে প্রধান অতিথি আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় বক্তব্য রাখেন- মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি ও ফ্রেন্ডস ফোরামের সদস্য বোরহান উদ্দিন ডালিম,ফ্রেন্ডস ফোরাম ’৯৮ এর সদস্য তানবীর আহমেদ,মুক্তার হোসেন,দেলোয়ার হোসেন,মানিক মিয়াজি, নাসির মল্লিক, পারভেজ মল্লিক, মাসুদ রানা,মতিন সিকদার,আব্দুল্লাহ্ আল মামুন, মিয়া নাসির, বাবলু মেম্বার, বুলবুল আহমেদ, শামীম, নুর মোহাম্মদ রিয়াদ, খালেদ মিয়াজী জসিম, মো. জসিম উদ্দীন প্রমুখ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *