মতলব উত্তরে সুজাতপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

মতলব উত্তর ব্যুরো:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে অগ্নিকান্ডে ৩ টি দোকান ভষ্মিভুত হয়েছে। রোববার (২১ আগস্ট) রাত আনুমানিক ৩ টার দিকে অগ্নিকান্ড ঘটে। এতে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

আগুনের সুত্রপাত এখনো জানা যায় নি, তবে বিদ্যুৎ এর শর্টশার্কীট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ব্যবসায়ীরা। কামাল হোসেনের মুদি ও মনোহরী, মুক্তার হোসেনের মুদি দোকানে চাউল, ডাল, আটা, ময়দা, আদা, পেঁয়াজ রসুন সহ মসলা আইটেম ও মমিন হোসনের দোকানে চা-বিস্কুট ও স্টেশনারী ছিল। সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে।

মুদি দোকানদার কামাল হোসেন বলেন, আমার দোকানে প্রায় ১৭-১৮ লক্ষ টাকার মালামাল ছিল। কিভাবে আগুন লেগেছে বুঝতে পারছি না। পাশের দোকানদার মুক্তার জানান, তার দোকানে মুদি আইটেমের মালামাল ছিল। প্রায় ১৭-১৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। মমিনের দোকানেও প্রায় ৫ লাখ টাকার মালামাল ছিল।

ব্যবসায়ীরা জানান, ফায়ার সার্ভিসকে খবর দিলে সাথে সাথে দুটি ইউনিট এসে প্রায় ৪০ মিনিট চেষ্টা করে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে বাজার কমিটির নেতৃবৃন্দ, এলাকাবাসী, আশপাশের জনপ্রতিনিধিগণ ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সহযোগিতা করেন।

এদিকে আগুন নিয়ন্ত্রণের পরে জানা যায়,সুজাতপুর বাজারে আরিফ এর গ্যারেজ থেকে চারটি অটোরিকশা ও ১২ টি ব্যাটারী চুরি হয়ে যায়। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে ব্যস্ত থাকার ফাঁকে চোরেরা এগুলো নিয়ে চম্পট।

রোববার সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সুজাতপুর বাজার কমিটির সভাপতি বিল্লাল হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আনিছুর রহমান সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাজার কমিটির সাধারণ সম্পাদক আনিছুর রহমান বলেন, আগুনের খবর পেয়ে ছুটে আসি। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ব্যবসায়ীদের পক্ষ থেকে প্রশাসনের সহযোগিতা ও দৃষ্টি আকর্ষণ করছি।

শেয়ার করুন: