মতলব উত্তরে স্কুলের বই কেজি দরে বিক্রির চেষ্টা : জব্দ

মতলব উত্তর ব্যুরো:

মতলব উত্তর উপজেলার নীলনগর উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর পুরনো সরকারি পাঠ্যবই কেজি দরে বিক্রি করার চেষ্টা করেছেন প্রধান শিক্ষক মোঃ শাহজাহান। পরে স্থানীয়রা পিকআপ ভ্যান ভর্তি গাড়ী দেখতে পেয়ে আটক করে উপজেলা শিক্ষা দপ্তরের কাছে সোপর্দ করে।

জানা গেছে, বইগুলো উপজেলার নীলনগর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক স্তরের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত ষষ্ঠ থেকে দশম শ্রেণির বইগুলো পরিত্যাক্ত হিসেবে চাঁদপুরের সোহাগ নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে দেন ওই স্কুলের প্রধান শিক্ষক। সোমবার দুপুরে ঢাকা মেট্রো ন ২১- ৪১১৪ পিকআপ গাড়ী যোগে যাত্রাবাড়ী নেওয়ার সময় জনতার হাতে আটক হয়। পরে মতলব উত্তর উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিস খবর পেয়ে দশানী এলাকা থেকে ওই বইগুলো আটক করেন।

বইগুলোর মধ্যে রয়েছে, মাধ্যমিক স্তরের বাংলা, গণিত, ইংরেজি, সাধারণ বিজ্ঞান, ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, কৃষি শিক্ষা, গাহস্থ বিজ্ঞান, পৌরনীতিসহ বিভিন্ন বিষয়ের বই। বইগুলো ঘেঁটে দেখা গেছে, এর মধ্যে ২০২০ শিক্ষা বষের্র নতুন বই ও ২০১৯ শিক্ষাবষের্র পুরাতন অনেক বই রয়েছে।

মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম বলেন, বইগুলো আটক করা হয়েছে। প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দাপ্তরিক ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন: