মতলব উত্তরে স্বাস্থ্যকর্মীদের সাথে পরিকল্পনা প্রতিমন্ত্রীর মতবিনিময়

মতলব উত্তর প্রতিনিধি:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট, নতুন এক্স-রে মেশিন, জিন এক্সপার্ট মেশিন, আল্ট্রাসনোগ্রাফি মেশিন, ল্যাবের এনালাইজার, সেল কাউন্টার মেশিন এবং ওটি ফ্যাসিলিটি উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, বাংলাদেশ সরকার সব নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডিজিটাল সেবা ব্যবহারে গুরুত্ব দিয়েছে। ডিজিটাল স্বাস্থ্যসেবা স্থাপনে বিশাল বিনিয়োগ করা হয়েছে, কারণ আমাদের প্রধান অগ্রাধিকার স্বাস্থ্য খাতে এসডিজি অর্জন, প্রাতিষ্ঠানিক বিতরণ এবং শিশু ও মাতৃমৃত্যু হার হ্রাস নিশ্চিত করা।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের সামগ্রিক স্বাস্থ্যসেবা সুবিধার উন্নতির জন্য এই ধরনের প্রযুক্তি তৃতীয় স্তরের স্বাস্থ্যসেবাগুলোতে ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশে ডিজিটাল স্বাস্থ্য হস্তক্ষেপ নিশ্চিত করতে নীতি বাস্তবায়নের বিষয়ে তিনি বলেন, বর্তমান সরকার দেশের ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৩২টিরও বেশি ওষুধ সরবরাহ করছে। স্বাস্থ্যসেবা প্রদানকারীদের পরিষেবা রেকর্ডিংয়ের জন্য ট্যাব দেয়া হয়েছে। মা ও শিশুদের জন্য টিকা এবং ওষুধ গ্রহণের জন্য বার্তা দেয়া হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা.মোহাম্মদ শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্য ডা. দেওয়ান এমদাদুল হক মানিক, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য আরিফ উল্যাহ সরকার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সকল ডাক্তার এবং কর্মকর্তাগণ।

শেয়ার করুন: