মতলব উত্তরে ১৩ ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন

মতলব উত্তর প্রতিনিধি :

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মতলব উত্তর উপজেলার ১৩টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটহগ্রহণ সম্পন্ন। রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহিনভাবে ভোটগ্রহণ চলে। উপজেলার ১৩ ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস, জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ’সহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা ভোট কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেন।
সরজমিন বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, নারী ও পুরুষ ভোটাররা শৃঙ্খলাবদ্ধভাবে লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিবার প্রয়োগ করছে। সকাল থেকে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশী। তবে বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারের পাশাপাশি পুরুষ ভোটারদেও লাইন দীর্ঘ হচ্ছে।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৩টি ইউনিয়নে ১২৩টি কেন্দ্রে এবার ভোটার ২ লক্ষ ১২ হাজার ৬১৪ জন।

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, উপজেলার ১৩ ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। জুড়িসিয়াল ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলার ১২৩টি ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করছে। পাশাপাশি পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে ৩ হাজার সদস্য মোতায়েন রয়েছে।
অপরদিকে ভোট কেন্দ্র গুলোতে ৬জন রির্টানিং কর্মকর্তার তত্তাবধানে ভোট গ্রহনে দায়িত্ব পালন করছেন ১২৫জন প্রিজাডিং কর্মকর্তা, ৬০৩জন সহকারি প্রিসাডিং কর্মকর্তা ও ১২০৬জন পোলিং কর্মকর্তা।

তিনি আরো জানান, প্রত্যেক ভোট কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার তত্ত্বাবধানে পাঁচজন পুলিশ ও ১৭জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এরমধ্যে চারজন সশস্ত্র আনসার। এছাড়াও নির্বাচনী এলাকায় টহলে রয়েছে বিজিবি সদস্য ও র‌্যাপিট এ্যাকশন ব্যটলিয়ান (র‌্যাব)’র টিম।
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ভোট কেন্দ্র পর্যবেক্ষন করে বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ, নিরপেক্ষ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। পক্ষপাতহীনভাবে এই নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী বদ্ধপরিকর। এজন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরও আন্তরিক ভূমিকা ছিল।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *