মতলব উত্তর প্রশাসনের উদ্যোগে হাত ধোয়া কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও নবেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। তাই করোনা ভাইরাস প্রতিরোধে মতলব উত্তর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রশাসনে সেবা নিতে আসা প্রত্যেক জনসাধারনকে প্রবেশ পথে সাবান ও পানির ব্যবস্থা রাখা হয়েছে সেখানে তারা ২০ সেকেন্ড ধরে হাত ধোয়ার পরে প্রশাসনের বিভিন্ন দপ্তরে প্রবেশ করবেন।

সোমবার (২৩মার্চ) দুপুরে উপজেলা ক্যাম্পাসে এ সচেতনতা মূলক কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও জহিরুল হায়াত।

উদ্ধোধনকালে এএম জহিরুল হায়াত বলেন, সরকারী নির্দেশনাকে স্বাগত জানিয়ে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে আমরা এ সচেতনতা মূলক উদ্যোগ নিয়েছি। সারাদেশে করোনা ভাইরাস নামে মহামারী প্রকট আকার ধারন করেছে। জনসমাগম এড়াতে হবে। মুখে মাস্ক ও হাত ধোয়ার প্রবনতা বৃদ্ধি করতে হবে। একটু সচেতনতাই পারে আমাদের এ মহামারী থেকে রক্ষা পেতে।

তিনি আরো বলেন, উপজেলাধীন প্রতিটি ইউনিয়নে সচেতনতা মুলক কর্মসূচি নিয়েছি। মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করেছি। মুসল্লীদের জন্য মসজিদের ভিতরে হাত ধোয়ারও ব্যবস্থা করেছি। আল্লাহর রাব্বুল আল আমিনের কাছে এ মহামারী থেকে রক্ষা পেতে পানা চেয়েছি। এ দূর্যোগময় অবস্থা থেকে পরিত্রানের একটাই উপায় সচেতনতা ও আল্লাহর রহমত।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি আনোয়ার হোসাইন পাটোয়ারী, কৃষি অফিসার মো. সালাউদ্দিন, শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, পিআইও আওরঙ্গজেব, পরিসংখ্যান অফিসার সায়েদুল আলম, সমাজসেবা অফিসার রুহুল আমিন, মহিলা ববিষয়ক অফিসার ইশরাত জামান, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আল মাহমুদ টিটু মোল্লা’ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *