মতলব দক্ষিণে মুক্তিযুদ্ধের স্মৃতি জাদুঘরের ভিত্তিপ্রস্তর উদ্ধোধন

মতলব প্রতিবেদক:

চাঁদপুরের মতলব সরকারি কলেজ ক্যাম্পাসে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের (এলজিআরডি) বরাদ্দ করা টাকায় মুক্তিযুদ্ধের স্মৃতি জাদুঘর নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ১ জুন মঙ্গলবার দুপুর ১২টায় ওই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সাংসদ মো. নুরুল আমিন রুহুল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কবির আহম্মেদ, মতলব সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল কালাম আজাদ, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন, মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া ও উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মজুমদার, উপজেলা আওয়ামীলীগ নেতা দেওয়ান রেজাউল করিম, এম এ আজিজ বাবুল, মোফাজ্জাল হোসেন প্রমুখ। উপজেলা প্রকৌশলী বলেন, স্মৃতি জাদুঘরের ভবন নির্মাণের লক্ষ্যে গত মার্চে টেন্ডার আহবান করা হয়।

‘মেসার্স এস ইসলাম ট্রেডার্স’ নামের স্থানীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্মাণকাজটির দায়িত্ব দেওয়া হয়েছে। গত ১৫ মার্চ ওই ভবন নির্মাণের কার্যাদেশ দেওয়া হয়। ৬০ ফুট লম্বা ও ৩৪ ফুট চওড়া ওই একতলা ভবন নির্মাণে ব্যয় হবে ৬৩ লাখের বেশি টাকা। জাদুঘরটি নির্মাণের ফলে এই এলাকার মানুষ মুক্তিযুদ্ধের অনেক জানা ও অজানা তথ্য সম্পর্কে অবগত হতে পারবেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *