মতলব দক্ষিণে ৩ ইউপিতে নৌকা একটিতে স্বতন্ত্রের জয়

মেঘনা বার্তা রিপোর্ট:

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় চারটি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ২৮ ডিসেম্বর সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

চারটি ইউনিয়নের মধ্যে ৫নং উপাদী উত্তর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ শহীদুল্লাহ প্রধান।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোহাম্মদ শহীদুল্লাহ প্রধান নির্বাচিত হওয়ায় ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন হয়নি। তবে অপর ৩ টি ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার পদে এবং একটি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে নায়েরগাঁও উত্তর ইউনিয়ন পরিষদ থেকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান মোল্লা (প্রতীক ঘোড়া), প্রাপ্ত ভোট চার হাজার ৭শত ৯৭। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমান সেলিম (প্রতীক নৌকা) পেয়েছেন চার হাজার ৪শত ৮০ ভোট।

নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম মৃধা (প্রতীক নৌকা), তাঁর প্রাপ্ত ভোট ছয় হাজার ৪শত ৪৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাসির আহমেদ অরুণ (প্রতীক ঘোড়া) পেয়েছেন তিন হাজার ৫৯ ভোট।

উপাদী দক্ষিণ ইউনিয়নে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা (প্রতীক নৌকা), তাঁর প্রাপ্ত ভোট পাঁচ ৩শত ৩০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইউসুফ পাটোয়ারী (প্রতীক আনারস) পেয়েছেন চার হাজার ৭শত ৪০ ভোট।

এছাড়াও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়ন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শহীদুল্লাহ প্রধান।

নির্বাচনে মতলব দক্ষিণ উপজেলার ৩৯টি কেন্দ্রের মধ্যে কোথাও বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তবে উপাদী উত্তর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে দুই মেম্বার পদপ্রার্থী এর মধ্যে সংঘর্ষের ঘটনায় ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হাশেমের ছোট ছেলে রোমান গুরুতর আহত হয়েছে। রোমানের আহতের ঘটনাকে কেন্দ্র করে তার মৃত্যু হয়েছে এমন সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে অপ্রীতিকর ঘটনা ঘটে।

অপরদিকে উপাদী উত্তর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বাকবিতণ্ডায় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। নির্বাচনে উপাদী উত্তর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা প্রদানের অভিযোগ করেন প্রার্থীরা। মূলত চেয়ারম্যান প্রার্থী বিহীন উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ইউপি সদস্যদের মাঝে বাকবিতন্ডা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

শেয়ার করুন: