মতলব দক্ষিণ উপজেলাা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আর নেই

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ মতলব দক্ষিণ উপজেলার সভাপতি বীরমুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন (৬৫) আর আমাদের মাঝে বেঁচে নেই। তিনি আজ ১২ মার্চ বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিটে ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে…………. রাজেউন)।

দলীয় সূত্রে জানা যায়, ঐ দিন চাঁদপুরস্থ বাস ভবনে তাকে অচেতন অবস্থায় দেখে মতলব উপজেলা পরিষদের ব্যক্তিগত সহকারী চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করান। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতালে প্রেরণ করেন।

চাঁদপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমান বলেন, শারীরিক অবস্থা দেখে ধারনা করা হচ্ছে তিনি হৃদযন্ত্র ক্রীয়ায় আক্রান্ত হয়েছেন। তবে পরীক্ষা নিরক্ষীর রিপোর্ট পেলে প্রকৃত কারণ জানা যাবে।

তিনি ১৯৫৫সালের ১৩ জুলাই মতলব পৌরসভার উত্তর বাইশপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি গত বছরের ২৫ এপ্রিল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মতলব দক্ষিণ উপজেলার সভাপতি নির্বাচিত হন। ২০০৫সাল থেকে তিনি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ১৯৮৬সালের চাঁদপুর-২ আসন থেকে জাসদের মনোনয়ন নিয়ে জাতীয় সংসদ নির্বাচিত করেছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী, ২ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন, রাজনৈতিক সহযোদ্ধা রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, জেলা আওয়ামীলীগের সভাপতি নাসির উদ্দিন আহম্মেদ ভূইয়া, সাধারন সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আওলাদ হোসেন লিটন, মতলব প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *