মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল বিরোধী অভিযান

মতলব দক্ষিণ সংবাদদাতা :

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল বিরোধী অভিযানে চার দালালকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ২৮ জুন সোমবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত শারমিন এই জরিমানা প্রদান করেন।

সরেজমিনে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত রোগীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে বেসরকারি প্যাথলজিগুলোতে নিয়ে যেত দালালরা। সরকারি হাসপাতালে আসা রোগীদের নিজ নিজ প্যাথলজিতে নিয়ে আসার জন্য প্যাথলজির মালিকরা এ সকল দালালদের বেতন ভিত্তিক নিয়োগ করে থাকেন। দালালদের অত্যাচারে সরকারি হাসপাতালে সেবা নিতে আসা সাধারণ মানুষ প্রতিনিয়ত হয়রানির শিকার হয়ে আসছে। এই নিয়ে চাঁদপুরের স্থানীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়।

হাসপাতাল চত্বরে থাকা সকল দালালদের ধরতে সোমবার সকালে আকস্মিক অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি)। অভিযান পরিচালনা কালে থানা পুলিশের সহযোগিতায় চার দালালকে হাসপাতাল চত্বরে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে তিন হাজার টাকা করে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটে থাকা ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের দালাল আয়েশা আক্তার, গ্রামের বাড়ী দিঘলদী, শাহজালাল ডায়াগনস্টিক সেন্টারের দালাল মোঃ সিরাজ প্রধান, গ্রামের বাড়ী চরমুকুন্দি, নোভা ডায়গনস্টিক সেন্টারের দালাল ইভা, গ্রামের বাড়ী বাইশপুর, পপুলার ডায়াগনস্টিক সেন্টারের দালাল আসমা আক্তার, গ্রামের বাড়ী বাইশপুর।

অভিযান পরিচালনার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাওসার হিমেল, আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজীব কিশোর বণিক, মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন, ডা. ফিরোজ আহমেদ প্রোপেন, স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলমসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দালালদের বিরুদ্ধে অভিযানের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন জানান, সরকারি কাজে বাধা ও স্বাস্থ্য বিধি না মানার কারণে তাদেরকে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *