মতলব বাজারে প্রায় ১৯লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ :৪ ব্যবসায়ী আটক

গোলাম সারওয়ার সেলিম:

মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজারে আকষ্মিক অভিযান চালিয়ে বুধবার দুপুরে প্রায় ৪ কোটি টাকা মূল্যমানের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও ৪ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ ব্যবসায়ী যথাক্রমে প্রনয় দাস (৩০) ও বিপ্লব দাস (৩৫) কে এক বছরের জেল এবং ব্যবসায়ী শাহআলম (২৬) ও মিঠু দেবনাথ (২৪) কে ৫হাজার টাকা জরিমানা করেন।

সরেজমিনে দেখা যায়, ঐ দিন দুপুরের মতলব সদর বাজারে উপজেলা প্রশাসন ও চাঁদপুর কোস্ট গার্ড পুলিশের যৌথ উদ্যোগে একটি ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় পূর্ব বাজারের উত্তর গলির ৪টি গুদাম ঘরে অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীর ৪৯ বস্তা (১৮লক্ষ ৬২ হাজার মিটার) নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এগুলোর বাজার মূল্য ৩ কোটি ৭২লক্ষ ৪০ হাজার টাকা বলে জানায়।

নিষিদ্ধ কারেন্ট জালগুলোর মধ্যে ব্যবসায়ী প্রনয় দাসের ২৩ বস্তা, বিপ্লব দেবনাথের ১৯ বস্তা, মিঠু দেবনাথের ৫ বস্তা ও ব্যবসায়ী শাহ আলমের ২ বস্তাসহ ৪৯ বস্তা কারেন্ট জাল জব্দ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, চাঁদপুর কোস্টগার্ড পুলিশ লে: ফয়সাল বিন রশীদ, মতলব পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মোঃ আবুল বাশার মিয়াজী পারভেজ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, কোস্টগার্ডের গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক মোঃ সজীব, মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সহ-সভাপতি চন্দন সাহা, সাধারণ সম্পাদক মোঃ ফারুক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জব্দকৃত কারেন্ট জালগুলো মতলব নিউ হোস্টেল মাঠে পুড়িয়ে ফেলা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *