মতলব বিভিন্ন কর্মসূচিতে জেলা প্রশাসকের অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ভূমি অফিস, ইউনিয়ন পরিষদ, হাইটেক পার্ক, আশ্রয়ন প্রকল্প ও বিদ্যালয় পরিদর্শন এবং বৃক্ষরোপন করেছেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল থেকে পর্যায়ক্রমে তিনি এসব প্রতিষ্ঠান পরিদর্শন করেন। এছাড়াও জেলা প্রশাসক কৃষক সমাবেশে যোগদান করেন এবং কৃষকদের মাঝে সরকারের পক্ষ থেকে বীজ ও সার বিতরণ করেন।

জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, জেলা প্রশাসক মতলব দক্ষিণ উপজেরার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ, কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। এরপর উপজেলা ও পৌর ভূমি অফিস পরিদর্শন করেন।
ভূমি অফিস পরিদর্শনকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়াসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মতলবের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিটিং কমিটির সদস্যবৃন্দ।

এরপর মতলব উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে “এক ইঞ্চি জমিও যেন অনবাদি না থাকে” মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান। পরে তিনি কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেনু দাস এর সভাপতিত্বে সামাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বি.এইচ.এম. কবির আহমেদ, ভাইস চেয়ারম্যান মো. মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু।

অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ফয়সাল মোহাম্মদ আলী।

পরে জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জনপ্রতিনিধিদের নিয়ে উপজেলার নির্মিতব্য হাইটেক পার্ক পরিদর্শন করেন। সবশেষে তিনি উপজেলার চরপাথালিয়া আশ্রয়ন প্রকল্প ঘুরে দেখেন এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে অস্বচ্ছল, অসহায় গরীব ও দুস্থ পরিবারের সদস্যদের মাঝে শুকনো খাবার ও ত্রাণ বিতরণ করেন।

এসব প্রতিষ্ঠান পরিদর্শনকালে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদা হাসান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: