মতলব মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মতলব মুক্ত দিবস পালন

মতলব প্রতিনিধি:

মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে মুক্ত দিবস পালিত হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মতলব মুক্ত দিবসের সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বিজয় ভবনের সামনে জাতীয় পতাকা মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। পরে মতলব নিউ হোস্টেল মাঠে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ দীপ্ত বাংলা পাদদেশে পুষ্পস্তবক অর্পণ শেষে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি মতলব বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা সংসদের বিজয় ভবনে এসে শেষ হয়।

পরে বিজয় ভবনে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর আহবায়ক ফাহমিদা হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, বীর মুক্তিযোদ্ধা বশির উল্লাহ সরকার, বীর মুক্তিযুদ্ধা খোরশেদ আলম, বীর মুক্তিযুদ্বা শাহআলম, প্রকৌশলী জসীমউদ্দীন, মুক্তিযোদ্ধার সন্তান ও কচিকাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল প্রমুখ। স্মৃতিচারণ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বীর মুক্তিযুদ্ধা রুস্তম আলী তালুকদার এবং গীতা পাঠ করেন বীর মুক্তিযুদ্ধা বিভূতিভূষণ সরকার। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন মুন্সিরহাট কলেজের প্রভাষক জসিম উদ্দিন মৃধা।

এসময় উপজেলার বীর মুক্তিযুদ্ধাগণ, মতলব পৌর সভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম আলেক, নায়েরগাঁও উত্তর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা, মতলব পৌরসভার কাউন্সিলর পিন্টু সাহা, সাইফুল ইসলাম মোহনসহ রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বীর মুক্তিযোদ্ধার সন্তানেরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: