মমিনুল হক খান বাবুর দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম আলহাজ্ব হারুনুর রশীদ খানের বড় ছেলে মমিনুল হক খান বাবু এর নামাজের জানাজা ৮ ফেব্রুয়ারি বেলা আড়াইটায় খেরুদিয়া দেলোয়ার হোসেন হাই স্কুল এন্ড কলেজে সম্পন্ন শেষে তাঁর নিজ পারিবারিক কবরস্থানে তাঁকে সমাধিস্থ করা হয়।

জানা যায়-নামাজ পড়ান খেরুদিয়া মাদ্রাসা ও এতিমখানার মুহতামিম মাওলানা মো.হোসাইন আহমেদ।

নামাজে জানাজায় চাঁদপুরের জেলা ও উপজেলা আওয়ামী লীগ,জেলা জাতীয় পাটির্,উপজেলা জাতীয় পার্টি,মতলব উপজেলা জাতীয় পার্টি,জাতীয়তাবাদী দল বিএনপিসহ এর অঙ্গসংগঠনের নেতা-কর্মী,কয়েকজন চেযারম্যান ও সদস্যগণ,স্থানীয়কল্যাণপুর,আশিকাটি,বিষ্ণুপুর,রাজরাজেশ্বরের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রায় অর্ধ-শত মাদ্রাসার অধ্যক্ষ,ইমাম,খেরুদিয়া দেলোয়ার হোসেন হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক, ডাসাদী কামেল মাদ্রাসার শিক্ষক,সফরমালী হাই স্কুলের শিক্ষক ওস্কুল ,কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীবৃন্দ তাঁর জানাজায় অংশগ্রহণ করেন।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী আরশাদ মিয়াজী, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ খান বাদল বিএনপি নেতা দেওয়ান সফিকুজাজামান,জাতীয় পার্টির নেতা কামাল আহমেদ,প্রধান শিক্ষক মো.আবুল কাশেম।

পরিবারের পক্ষে বক্তব্য বক্তব্য রাখেন আব্দুল আজিজ খান,মো.শাহাজান হোসেন খান আজাদ ও মরহুমের পুত্র মিরাজ খান সাফিন ।

৭ ফেব্রুয়ারি ঢাকার ইন্দিরা রোডের নিজ বাসভবনে সকাল দশটায় হ্রদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। আলহাজ্ব মমিনুল হক খান চাঁদপুর সদরের উত্তরে সফরমালী হাই স্কুলের একজন আজীবন দাতা ও শিক্ষানুরাগী সদস্য। তিনি সাবেক এমপি,স্কুলের সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম হারুন অর রশিদ খানের জ্যেষ্ঠ পুত্র। ২০০৩ সালের ৫ নভেম্বর তাঁর মৃত্যুর পর থেকেই তিনি এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে আসছেন।
১৯৬৪ সালের ঢাকার ইন্দিরা রোডস্থ তেজগাঁও জন্মগ্রহণ করেন। ঢাকা কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করার পর তার পিতার ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্বভার গ্রহণ করেন।

এছাড়াও তিনি ঢাকা ও তাঁর গ্রামের বাড়ি চাঁদপুর সদরের খেরুদিয়াসহ অর্ধ-শতেরও বেশি মসজিদ-মাদ্রাসা,এতিমখানা ও অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নকল্পে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। তিনি ১ কন্যা ও ২ পুত্র সন্তানের সৌভাগ্যশীল পিতা।

শেয়ার করুন: