মহামায়া বাজার লকডাউন: অমান্য করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক :

সারা বিশ্ব ব্যাপি মহামারী করোনা ভাইরাসের কারনে চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজার ১৭ জুন বুধবার থেকে ২৮ জুন পর্যন্ত লকডাউন ঘোষনা করা হয়েছে। গত ১৪ জুন রবিবার সন্ধ্যায় মহামায়া বাজার ব্যবস্থাপনা কমিটির এক জরুরী সভায় বাজার ব্যবসায়ীদের সম্মিলিত মতামতের ভিত্তিতে এ লকডাউন এর সিদ্ধান্ত নেওয়া হয়।

ওষুধের দোকান ব্যতিত অন্যান্য সকল দোকান পরবর্তী সময় পর্যন্ত বন্ধ রেখে প্রতি শুক্রবার বাজার খোলা রাখার ঘোষনা দেন বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক শাহাজালাল বেপারী। তবে সকাল ১১টা পর্যন্ত স্বল্প পরিষরে মহামায়া পূর্ব বাজারের সিদ্দিক মোক্তারের মার্কেট মাঠে মাছ ও তরকারীর দোকান বসতে পারবে। উক্ত সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার সর্ব সিদ্ধান্ত গৃহিত হয়। এসময় প্রশাসন, বাজার কমিটি সহ কমিউনিটি পুলিশ বাজারে অবস্থান নিয়ে কাজ করবে। কারন মহামারী করোনা ভাইরাস দিনদিন মানুষের জীবনযাত্রার উপর প্রভাব ফেলে জীবন যাত্রাকে আতংকিত করে তোলছে। আমাদের এলাকায়ও ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ছে। তাই জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্য এ সিদ্ধান্ত। এছাড়া সকলকে নিজ নিজ দায়িত্বে ঘরে অবস্থান করতে বলা হয়েছে এবং বর্তমান প্রচলিত স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী সহ বাজার ব্যবসায়ীবৃন্দ।

উল্লেখ্য, মহামায়া বাজার ও আশপাশের এলাকায় করোনার সংক্রমণ, আক্রান্ত ও উপসর্গে মৃত্যুর হার অতি সম্প্রতি ব্যাপক হারে বেড়েছে। এ জন্য স্থানীয় জনগণ বাজারটিতে কারফিউ বা কড়া লকডাউনের দাবি জানিয়ে আসছিল। এরপর দ্রুততম সময়ে এই সিদ্ধান্ত আসলো। এতে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে। তবে স্থানীয় লোকজন এই সিদ্ধান্তের শতভাগ বাস্তবায়ন চান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *