মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা

মাসুদ রানা:

মাদক দ্রব্য এমন একটি পথ যেখান থেকে ফিরে আসার পারসেন্ট খুবই কম, সিগারেট যে পান করে সে হিরো নয় আসলে সে মৃত্যুর মুখে ধাবিত হচ্ছে এটা সে বুঝেনা এই সিগারেটই হলো মাদক গ্রহণের সুত্রপাত সুতরাং আমরা মাদক থেকে দূরে থাকবো এবং যারা অপব্যবহার করে তাদেরকে ত্যাগ করার পরামর্শ দিব, দেখেবেন কেউ দুধ বিক্রি করে মাদক সেবন করে আবার কেউ মাদক বিক্রি করে দুধ কিনে পান করে। এবার যে ব্যাক্তি মাদকের ব্যবসা করে সে কিন্তু মাদক সেবন খুব কম করে কারণ সে বুদ্ধিমান।

রবিবার ২৬ জুন জেলা প্রশাসন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুর এর আয়োজনে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ১০ টায় মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এসব কথা বলেন।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ এমদাদুল ইসলাম মিঠুন এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নাছির উদ্দিন সরোয়ার।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর সার্কেল অফিসার ও অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিন। চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

গিয়াসউদ্দিন মিলন বলেন,মাদকের সুত্রপাত একটা সিগারেট থেকে, সন্তান সিগারেট খাওয়া শিখে বড়দের বা বাবার কাছ থেকে, সুতরাং আমাদের নিজের আগে ঠিক হতে হবে, আমাদের মাদক বিরোধী আন্দোলন শুরু করতে হবে আমার এবং আপনার ঘর থেকে।

বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস,জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মজিবুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পুলিশের অফিসারবৃন্দ, গণ্যমান্য ব্যাক্তি বর্গ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ,সুধীমহল, চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আলোচনা সভা শেষ হয়।

শেয়ার করুন: