মাদক বিরোধী গণসচেতনতা মূলক আলোচনা সভা

মাসুদ রানা:

নেশা ছেড়ে কলম ধরি, মাদক মুক্ত বাংলাদেশ গড়ি এই স্লোগানকে ধারণ করে চাঁদপুর মতলব দক্ষিণ ইউনিয়নে মুন্সীর হাট কলেজে শিক্ষাপ্রতিষ্ঠানে মাদক বিরোধী গণ সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ই জুন) সকাল সাড়ে বারোটায় মুন্সীরহাট কলেজের সম্মেলন কক্ষে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

মুন্সিরহাট কলেজের( ভারপ্রাপ্ত) প্রিন্সিপাল মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক ইমদাদুল ইসলাম (মিঠুন)।

তিনি বলেন, মাদক একটি মরণব্যাধি নেশা, তোমরা শিক্ষার্থীরা দেশের উজ্জ্বল ভবিষ্যৎ। বর্তমানে সদাশয় সরকার আমাদের পাঠিয়েছে। যে সকল শিক্ষার্থীর আছে। যারা দেশের ভবিষ্যৎ, তাদের কাছে যাও তাদেরকে মাদকের ক্ষতিকর বিষয় গুলো তুলে ধরো, তোমরা যদি সচেতন থাকো, তাহলে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবো। এজন্যই আমাদের আশা। মাদক হচ্ছে সে সকল দ্রব্য সেটা প্রাকৃতিক হতে পারে অথবা কেমিক্যাল দ্বারা প্রস্তুত হতে পারে। মাদক যদি কেউ নেয় সেটার উপর তার আশক্তি তৈরি হবে এবং তার সাথে সাথে তার মস্তিষ্কের বিকাশ ঘটবে।

তিনি আরো বলেন, সৃষ্টিকর্তা আমাদেরকে সেরা জীব হিসেবে পাঠিয়েছে। আমার বিবেক বুদ্ধি আছে, আমার বিবেক বুদ্ধিকে যদি আমি ভালো পথে চালিত করি। তাহলে আমি ভালো পথে থাকবো, ন্যায়ের পথে থাকবো, সত্যের পথে থাকবো। কিন্তু মাঝে মাঝে আমরা পা পীছলে যাই। সেটা হতে পারে বন্ধুদের কারণে, হতাশার কারনে , আবার নানা রকম পারিবারিক চাপে হতে পারে। সে রকম সময়ে আমরা পা পিছলে যাই। হয়তো আমার কোন বন্ধু বান্ধব বলল, আজকে এটা নাও তোমার সব হতাশা ও সব দুঃখ দূর হয়ে যাবে। তুমি খুব ভালো থাকবে। কিন্তু একদিন এই মাদক নেওয়ার ফলে সারা জীবনের জন্য সে ধ্বংস হয়ে গেল।

মুন্সীর হাট কলেজের ক্রীড়া শিক্ষক বেলায়েত হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক, পিয়ার হোসেন, মুন্সিরহাট কলেজের (কৃষি) প্রভাষক মোঃ মকবুল হোসেন, ইংরেজী প্রভাষক মাহাবুব আলম, ইসলাম শিক্ষা প্রভাষক ইব্রাহিম খলিল, অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শুরু হওয়ার পূর্বে,পবিত্র কোরআন তেলাওয়াত করেন মিম আক্তার।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.