মাস্ক না পরায় চাঁদপুর শহরে ৯০জনকে জরিমানা

চাঁদপুর শহরের ইলিশ চত্বরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

চাঁদপুর: করোনাভাইরাস প্রতিরোধ ও শতভাগ মাস্ক নিশ্চিত করতে চাঁদপুর জেলা প্রশাসনের ব্যাপক সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। শহরে মাস্ক না পরায় পৃথক ভ্রাম্যমান আদালতে ৯০জনকে ৯০ মামলায় ১১ হাজার ২৫০টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২২ নভেম্বর) বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের দুটি স্থানে এ সাঁড়াশি অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান।

অভিযান শেষে জেলা প্রশাসক গণমাধ্যমের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা গত সপ্তাহ থেকে শতভাগ মাস্ক নিশ্চিত করতে ভ্রাম্যমান অভিযান অব্যাহত রয়েছে। আশাকরি আমাদের এ অভিযানের কারণে জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে।

অভিযানের আরো উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি ও মাস্ক পরা নিশ্চিত করতে প্রতিদিনের মত আজও দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট শহরের ইলিশ চত্বর ও পাল বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। করোনাভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউ মোকাবেলার আশঙ্কার শুরু থেকেই আমরা অভিযান অব্যাহত রেখেছি। পাশাপাশি মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে।

তিনি আরো বলেন, আজকের দু’টি ভ্রাম্যমান আদালতের মধ্যে ইলিশ চত্বর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ৬৫ মামলায় ৬৫জনকে ৭হাজার ৭শ’ টাকা এবং পালবাজার এলাকায় উজ্জল হোসেন ২৫ মামলায় ২৫জনকে ৩হাজার ৫৫০ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান অভিযানে ১৩ আনসার ব্যাটালিয়নের সদস্য ও জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দলের সদস্যরা সহযোগিতা করেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *