মাহে রমজানকে স্বাগত জানিয়ে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের মিছিল ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥

পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুর শহরে মিছিল ও মানববন্ধন করেছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত। সংগঠনের চাঁদপুর পৌর ও সদর উপজেলা কমিটির উদ্যোগে গতকাল বৃহস্পতিবার এই স্বাগত মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাদ আছর বায়তুল আমিন রেলওয়ে জামে মসজিদ চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর পৌর কমিটির সভাপতি মাওঃ এএইচএম আহসান উল্লাহ, সদর উপজেলা কমিটির সহ-সভাপতি মাওঃ মাহফুজ উল্লাহ ইউসুফী ও হাজীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক মাওঃ গাজী মোঃ আবদুর রাহীম।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন,সহ-সভাপতি কাজী মাহবুবুর রহমান,সদর উপজেলা কমিটির সভাপতি মাওঃ মোঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল হান্নান নিজামী, পৌর কমিটির সাধারণ সম্পাদক মাওঃ আব্দুর রউফ খান করিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক মাওঃ মোঃ হাসানুজ্জামান প্রমুখ।

মানববন্ধন শেষে শহরে মাহে রমজানকে স্বাগত জানিয়ে মিছিল বের করা হয়। মিছিলটি শহর ঘুরে চিশতিয়া জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়। সেখানে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওঃ আবু সুফিয়ান খান আবেদী আল-কাদেরীর সুস্থতার জন্য দোয়া করা হয়।

মানববন্ধনে বক্তারা ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা মাহে রমজানের সম্মানে অন্তত এই মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দাম কমিয়ে ফেলুন, সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখুন। মুসলিম ভাইয়েরা সেহরি খেয়ে অন্তত রোজাটা যেনো রাখতে পারে, সারাদিন রোজা শেষে ইফতারটা যেনো অন্তত করতে পারে। রোজাদারদের কষ্ট হয় এমন কিছু দয়া করে করবেন না। সরকারের উদ্দেশ্যে বলেন, বাণিজ্য মন্ত্রী ব্যর্থ হয়েছে। বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের ক্রয় ক্ষমতার একেবারে বাইরে আজ বাজার দর। তাই বাজারকে নিয়ন্ত্রণ করতে হবে। এ বিষয়ে সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

এছাড়া মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে দিনের বেলা হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখা, অশ্লীলতা, বেহায়াপনা, মদ, জুয়া, হাউজি ইত্যাদি অসামাজিক ও অনৈতিক কর্মকাণ্ড বন্ধের দাবি জানানো হয় মানববন্ধনে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.