মা ইলিশ রক্ষায় টাস্কফোর্সের অভিযানে ৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। রোববার (০৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় জেলা উপজেলা মৎস্য বিভাগ ও প্রশাসন যৌথ অভিযান চালিয়ে সদর উপজেলার বহরিয়া ও হরিণা এলাকায় ৪টি জেলে নৌকার নদীতে ফেলা কারেন্টজাল জব্দ করে।

জব্দ করা ওই জাল ডাকাতিয়া নদীর পাড়ে মৎস্য জেটিতে ধ্বংস করার জন্য রাখা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান এ তথ্য জানান। জেলা টাস্কফোর্সের এ অভিযানে ছিলেন সদর এসিল্যান্ড হেলাল চৌধুরী,জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেশমা খাতুন,মৎস্য ভবন হেডকোয়ার্টার থেকে আগত ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মামুন অর রশিদ চৌধুরী, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম ও সঙ্গীয় পুলিশ ফোর্স।

জেলা মৎস্য কর্মকর্তা জানান,নিষিদ্ধ সময়ের ২২ দিন কোনো অসাধু জেলে নদীতে মাছ ধরতে না পারে সে জন্য সকাল থেকে জেলা টাস্কফোর্সের একাধিক টিম নদীতে অভিযান অব্যাহত রেখেছে। এই সময় জেলেদের ফেলা চারটি জাল নদী থেকে টেনে জব্দ করা হয়।প্রশাসনের স্প্রীডবোট দেখে জেলেরা জাল ফেলে পালিয়ে যায়।

উল্লেখ্য,শুক্রবার (০৭ অক্টোবর) থেকে ২৮ অক্টোবর এই ২২ দিন ইলিশের প্রজনন মৌসুম। এ সময় ইলিশ আহরণ, বিপণন ও মজুতসহ সব ধরনের সরবরাহ নিষিদ্ধ করেছে সরকার।

শেয়ার করুন: