মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

আনোয়ারুল হক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে বাঙ্গালি জাতির গৌরব বীর মুক্তিযোদ্ধাদেরকে ২৩ ডিসেম্বর (বুধবার) জেলা পরিষদ প্রাঙ্গনে সংবর্ধনার আয়োজন করা হয় ।এতে সঞ্চালনায় ছিলেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী তিনি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে শোক প্রস্তাব ও স্বাগত বক্তব্য প্রদান করেন।

চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

তিনি বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাঙ্গালি জাতির একটি স্বপ্নকে হত্যা করা হয়েছে।এদেশের মানুষেরা শোষিত, নির্যাতিত ও নিপিড়ীত জাতি সুবিধাবঞ্চিত একটি জাতি হিসেবে বিবেচিত ছিল। এজাতির মুক্তি নির্যাতন-নিপীড়ন রক্ষায় এবং উন্নয়নের জন্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শেষ পর্যন্ত লড়াই করে গেছেন। তিনি বাঙালী জাতির স্বার্থে কখনো আপোষ করেন নাই।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের জন্যে একটি মানচিত্র এবং ঠিকানা দিয়েছেন। কিন্তু কিছু দুষ্কৃতকারীরা তাঁর এ স্বপ্ন যেন বাস্তবায়ন না হয় এবং এদেশের যেন উন্নয়ন না হয়, সেজন্যে বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন।আজকে তাঁরই সুযোগ্য কন্যা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার জন্যে এদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নেতৃত্বে বাংলাদেশ উন্নত বিশ্বের রোলমডেল। এছাড়াও তিনি জেলা পরিষদ উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে তার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নাঈম পাটোয়ারী দুলাল। তিনি তার বক্তব্যে বলেন, একটি কুচক্রী মহল বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙ্গার জন্য পাঁয় তারা করে আসছে এরাই সেই একাত্তরের সেই চিহ্নিত স্বাধীনতাবিরোধী চক্র। মজিবের বাংলায় কোন দিন স্বাথীনতা রিরোধীদের ঠাই হবে না।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা বলেন, দেশ স্বাধীন করার জন্য জীবন দিয়েছি, রক্ত দিয়েছি। মুজিবের বাংলায় কোন দিনই স্বাধীনতা রিরোধীদের মাথা উঁচু করে দাঁড়াতে দেব না

আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আহমেদ, মতলব দক্ষিন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ কুদ্দুস, জেলা কমান্ডার মিয়া মোঃ জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আঃ রব ভূঁইয়া, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. জহিরুল ইসলাম প্রমুখ ।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিভিন্ন খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ ১শ’৮৪ জন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী।

এ সময় মুক্তিযোদ্ধাদেরকে উত্তোরীয়ও পড়িয়ে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযোদ্ধাবৃন্দ বঙ্গবন্ধুর নবনির্মিত প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *