মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পে চলতি মৌসুমের সেচ কার্যক্রম উদ্বোধন

:

মতলব উত্তরে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের ২০২১ সেচ মৌসুমের সেচ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শুক্রবার ১ জানুয়ারি সকালে উদামদী পাম্প হাউসে প্রধান অতিথি হিসেবে স্লুইচ টিপে সেচ উদ্বোধন করেন মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার।

মামুন হাওলাদার বলেছেন, জননেত্রী শেখ হাসিনা একজন উন্নয়নের নেত্রী। শেখ হাসিনা দশ বছরে যে হারে উন্নয়ন করেছেন তার অধিকাংশ উন্নয়ন দেশের গরিব মেহনতী মানুষের জন্য করেছেন। গ্রামের হতদরিদ্র বয়স্ক, বিধবা থেকে শুরু করে কৃষকের উন্নয়নে সরকার বদ্ধপরিকর ছিল বলেই আজ গ্রামের প্রতিটি পথে প্রান্তরে উন্নয়নের মহারথী চলমান রয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা গ্রামের সাধারণ মানুষের উন্নয়নের কথা ভাবেন। যার প্রতিটি কথা এবং চিন্তা চেতনা গ্রামের সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়ন নিয়ে। প্রকল্পের উন্নয়নের জন্য সরকার আর্থিক বরাদ্দ দিয়েছে। অচিরেই এর সুফল কৃষকরা পাবে। প্রকল্পের ধান আমাদের চাহিদা মিটিয়ে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখছে। প্রকল্পকে বাঁচিয়ে রাখতে সবাইকে সজাগ হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেঘনা-ধনাগোদা পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো.আলাউদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলী রুহুল আমিন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আতিকুল ইসলাম।

আরো বক্তব্য রাখেন প্রবীন আওয়ামীগ নেতা ও পানি ব্যবস্থাপনা দলের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সরকার,নাউরী পানি ব্যবস্থাপনা দলের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান,পাউবো’র কর্মকর্তা মো.সালাউদ্দিন ও জহিরুল হক প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *