মেধাকে কাজে লাগিয়ে দেশেকে এগিয়ে নিতে হবে : অ্যাড. নুরুল আমিন রুহুল

মতলব প্রতিবেদক ॥

নাউরী আদর্শ কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। মেধাকে কাজে লাগিয়ে দেশে কে এগিয়ে নিতে হবে। সৃজনশীল ও সৃশৃংখল কর্মকাণ্ডে শিক্ষার্থীদের আরো বেশি সম্পৃক্ত হতে হবে। বুধবার (১৬ মার্চ) সকালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শুধু পাঠ্যবইয়ের শিক্ষা অর্জন করলেই হবে না। শারীরিক ও মানসিক বিকাশ সাধন করে নৈতিক মানবিক মূল্যবোধ সম্পন্ন জাতি হিসেবে গড়ে উঠতে হবে।

নুরুল আমিন রুহুল এমপি বলেন, একটি দেশ তথা একটি জাতির কাঙ্ক্ষিত উন্নয়নে শিক্ষার গুরুত্ব অপরিসীম। আর এ শিক্ষার একটি বিশেষ দিক হচ্ছে বিজ্ঞান শিক্ষা। বিজ্ঞান শিক্ষার গভীরে না পৌঁছে কোনো জাতিই উন্নতির শিখরে আরোহণ করতে পারেনি। আধুনিক যুগ বিশ্বায়নের যুগ। বিশ্বায়নের মূলে রয়েছে বিজ্ঞানের অবদান। একটু চিন্তা করলেই এটা পরিষ্কার হবে, বিজ্ঞানের জ্ঞান অর্জন করেই মানুষ চন্দ্র বিজয় করেছে এবং মঙ্গল গ্রহে যাওয়ার অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছে। হয়তো একদিন সফলকামও হবে।

নাউরী আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলাউদ্দিনের সভাপতিত্বে ও ইংরেজি প্রভাষক মেহেদী মাসুদের পরিচালনায় বই বিতরণ সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, মতলব উত্তর উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লা দর্জি, তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাড. মহসিন মিয়া মানিক, রসায়ন বিভাগের প্রভাষক নুরুজ্জামান মিয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, ছেঙ্গারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাৎ হোসেন খোকন ঢালী, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান সরকার ওয়াদুদ, ছেঙ্গারচর পৌর যুবলীগের নেতা ওমর খান, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষক সাঈদা ইয়াসমিন, কাজল কৃষ্ণ নন্দী, খোরশেদা বেগম, লিপি আক্তার, নাজমা আক্তার, মারুফ বিল্লাহ, মাসুদ গাজী, ইব্রাহিম খলিল, আব্দুল মতিন, সৈকত চন্দ্র বণিক, মহিউদ্দিন আহমেদ, মো. আলমগীর হোসেন’সহ কলেজের সকল শিক্ষকবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ। নাউরী আদর্শ ডিগ্রি কলেজের ২০০ মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন বিষয়ের বই পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.