যারা ৭১রে’ বিরোধী ছিলো, তারা আজো দেশ বিরোধী হিসেবে কাজ করে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্ভোধন করা হয়েছে। শনিবার সকাল ১১টায় সদর উপজেলার পৌর ১৪নং ওয়ার্ডস্থ বাবুরহাটে এ ভবনের উদ্ভোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীন বাংলাদেশ পরিচালিত হবে, স্বাধীনতায় যারা বিশ্বাস করে। স্বাধীনতার সপক্ষের ব্যক্তিদের সর্বস্থানে অধিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, যারা ’৭১-রে বিরোধী ছিলো, তারা আজো দেশের বিরোধী হিসেবে কাজ করে। তারা এবং তাদের প্রজন্মও বদলায়নি এখনো। তিনি সকলকে স্বাধীনতা বিরোধীদের প্রতি সজাগ থাকতে সকলকে অনুরোধ করছেন। তিনি যে কোন নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তিদের নির্বাচিত করার অনুরোধ জন্য করেন। তিনি তাঁর বক্তব্যের শুরুতে ১৯৭১ এর বীর মুক্তিযোদ্ধা ও ১৯৭৫ এ বঙ্গবন্ধু ও স্ব পরিবারে শহিদদের ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা ও সালাম প্রদর্শন করেন।

উক্ত অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাষক অঞ্জনা খান মজলিস। তিনি তার বক্তব্যে বলেন মুক্তযোদ্ধাদের আমরা স্মরণ করি, বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ভাবেন ও তাদের ভবিষ্যতের জন্য চিন্তা করেন। সেই চিন্তা থেকেই তিনি প্রতিটি জেলা ও উপজেলায় মুক্তিযোদ্ধা ভবন নির্মাণ করেছেন এবং এই ভবনগুলো থেকেও আয়ের মাধ্যমে করে দিয়েছেন।

সদর উপজেলা প্রকৌশলী এ এস এম রাশেদুর রহমান পরিচালনায়, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), নির্বাহী প্রকৌশলী মোঃ ইউনুছ বিশ্বাস, সদর উপজেলা পরিষদের চেয়াম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধ ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সাবেক জেলা ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলাম বরকন্দাজ, পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ও অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম চিশতী, গীতাপাঠ করেন বীর মুক্তিযোদ্ধা সাধন সরকার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেল নির্বাহী অফিসার সানজিদা শাহানাজ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডিও পাটওয়ারী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ার আবিদা সুলতানা, আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট সাইফুদ্দিন বাবু, পৌর ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর খায়রুল ইসলাম নয়ন মিজি, জেলা যুব লীগের আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, উপজেলা যুবলীগের আহ্বায়ক এডভোকেট হুমায়ুর কবির সুমন, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *