রাত পোহালেই শাহরাস্তি পৌরসভা নির্বাচন

আসন্ন শাহারাস্তি পৌরসভা নির্বাচন উপলক্ষে উপজেলা প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে রাত পোহালেই ভোট গ্রহণ। র‍্যাব, বিজিবি,পুলিশ ও ব্যাটেলিয়ান আনসার বাহিনীর সমন্বয়ে বিভিন্ন স্তরের কঠিন নিরাপত্তার মধ্য দিয়ে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ এর সকল সরঞ্জামদী ১৩টি ভোটকেন্দ্রে পৌঁছে গেছে।

প্রতিটি কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার, পুলিশ অফিসার, আনসার ও কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ ফোর্স প্রতিটি কেন্দ্রের অবস্থান করছে।

২৭ ফেব্রুয়ারি শনিবার সকাল থেকেই পুরো এলাকায় চলছে র‍্যাব,বিজিবি, পুলিশ এছাড়াও ডিবি পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা, সার্বক্ষণিক নজরদারি থাকবে নির্বাচনী এলাকায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্রে জানায় শনিবার পৌরসভা নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

র‍্যাবের টিম ছাড়াও বিজিবি, পুলিশ, ব্যাটেলিয়ান আনসার এবং ২ শতাধিক পুলিশের সদস্য নির্বাচনের কাজ তদারকি করছেন।

নির্বাচনে মোট ১২ টি ওয়ার্ডের ১৩ কেন্দ্রে মোট ভোটার ৩০ হাজার ৮শ’৭৭ জন ভোটার রয়েছে। তার মধ্যে ১৫ হাজার ২শ ৩৭ জন পুরুষ ও ১৫ হাজার ৬শ ৪০ জন নারী ভোটার রয়েছে। ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন এর জন্যে ১৩ কেন্দ্রের জন্য ১৩ জন প্রিজাইডিং অফিসার,সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও নিয়োগ করা প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে নির্বাচনে স্ট্রাইকিং ফোর্সের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এছাড়াও বেশ কয়েকটি মোবাইল টিম থাকবে, রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার জানান নির্বাচনের ভোট গ্রহণের জন্য , পর্যাপ্ত পরিমান আইন-শৃঙ্খলা বাহিনী রয়েছে, এবং নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে , পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী পৌর আওয়ামীলীগের আহবায়ক বর্তমান মেয়র হাজী আব্দুল লতিফ বিএনপি’র মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মোঃ মোস্তফা কামাল, ৩ জন মেয়র প্রার্থী ও কাউন্সিলর পদে ৬৪ জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Loading

শেয়ার করুন: