রাস্তায় বের হলেই জেল : চলবে না একটি রিক্সাও

চাঁদপুরের এই অবস্থা আর কোনোভাবেই চলতে দেয়া যায় না। এখন থেকে জেলা শহরের পৌর এলাকা এবং অন্যান্য পৌরসভাসহ সকল এলাকায় রিক্সা চলাচলও বন্ধ করা হলো। শুধুমাত্র রোগী আনা-নেয়া ছাড়া কোনো রিক্সা সড়কে চলাচল করতে পারবে না। এছাড়া উপযুর্ক্ত কোনো কারণ ছাড়া ঘর থেকে বের হলেই এখন থেকে জরিমানা নয়,করা হবে গ্রেফতার,পাঠানো হবে জেলে।

২৫ জুলাই রোববার চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের এ নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি চাঁদপুর জেলখানার জেলারের উদ্দেশ্যে বলেন, গ্রেফতারকৃতদের আলাদা সেলে রাখবেন, যাতে এদের দ্বারা অন্যরা সংক্রমণ না হয়।

সমন্বয় কমিটির সভায় চাঁদপুর জেলা প্রশাসক আরো বলেন, জেলায় করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসছে না। বরং দিনদিন এর প্রকোপ বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় জেলায় ৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আক্রান্ত হচ্ছেন বহুজন। তিনি অত্যন্ত দুঃখের সাথে জানান, এখনো জেলার বেশির ভাগ মানুষই অসচেতন। আর এই অসচেতনতা এখন বেশির ভাগই পরিলক্ষিত হচ্ছে শিক্ষিত সচেতনদের মধ্যেই। ব্যক্তিগত সুরক্ষা কেউই নিচ্ছেন না। কোনো কারন ছাড়াই সচেতনরাই ঘর থেকে বেরিয়ে পড়ছেন।

তিনি বলেন, রিক্সা চলার সুযোগে একটি রিক্সায় ৩/৪ জন বসছেন। এই অবস্থা আর চলতে দেয়া যাবে না। এই পরিস্থিতির আলোকে এই কঠোর সিদ্ধান্ত ছাড়া কোনো উপায় নেই।

জেলা প্রশাসক কর্মহীনদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা কর্মহীন হবেন, যদি খাদ্য সংকটে পড়েন আপনার খাদ্য সহায়তা পেতে ৩৩৩ নাম্বারে ডায়াল করবেন, খাদ্য পৌঁছে দেয়া হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *