রিকশা চালককে গৃহনির্মাণ করে দিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষ থেকে রিকশ চালক আবুল খায়ের (৬৫) কে নতুন গৃহ নির্মাণ করে দিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ।

শনিবার (১৭ জুলাই) দুপুরে সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের উত্তর দাসদী গ্রামের মিজি বাড়ীতে আনুষ্ঠানিকভাবে ঘর হস্তান্তর করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

ঘর হস্তান্তর পূর্বে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহির হোসেন পাটওয়ারীর সঞ্চালনায় সভাপতি নাছির উদ্দিন আহমেদ বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আজীবনের লালিত স্বপ্নছিলো বাঙালি জাতির একটি ঠিকানা। তাই তিনি দেশ, পতাকা মানচিত্র বাঙালি জাতিকে উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নছিলো উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। যে দেশের প্রত্যেকটি মানুষ উন্নত সমৃদ্ধ জীবন যাপন করেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা ৫টি। এই মৌলিক অধিকার সংবিধানে সংরক্ষিত আছে প্রত্যেক নাগরিকের জন্য নিশ্চিত করা। বিগত সরকার মানুষের এসব চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ৫টি মৌলিক অধিকার নিশ্চিত করতে সমানভাবে চেষ্টা অব্যাহত রেখেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, চাঁদপুরের প্রশাসন সরকারের কর্মসূচিগুলো বাস্তবায়ন করছে। তারাও আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে অনেক গৃহহীন মানুষকে আশ্রয় দিচ্ছে। আমরা সেই ধারাবাহিকতায় এর আগেও অসহায় ব্যাক্তিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহ থাকবে। আমরা চাই প্রত্যন্ত অঞ্চলে যাদের জমি আছে ঘর নাই, তাদেরকেই গৃহ নির্মাণ করে দেয়া হবে।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ সরদার,যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম,জেলা প্রশাসকের পক্ষে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী।

উপস্থিত ছিলেন পুলিশ সুপারের পক্ষ চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা, জেলা আওয়ামী লীগের সদস্য শহীদ উল্যাহ মাষ্টার প্রমূখ।

ঘর হস্তান্তর শেষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে শতাধিক অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *