রোকেয়া দিবসে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:

শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ এবং রোকেয়া দিবস উদ্যাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রম অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর ) দুপুরে জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থার যৌথ আয়োজনে ৫টি ক্যাটাগরিতে ৯ জন জয়িতার হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা যদি সন্তানদের সুশিক্ষা দিতে না পারি তাহলে নারীদের সুরক্ষা সম্ভব নয়। বেগম রোকেয়া যে উদ্দেশ্যে নারী আন্দোলন করেছিলেন তার প্রতিফলন আমাদের ঘটাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা শিক্ষা ও গবেষণা বিষয়ক কর্মকর্তা মাসুদুল আলম ভূঁইয়া, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা শাহ আলম মুন্সী ও সফল জননী নারী সাহিদা সোলাইমান।

জাতীয় মহিলা সংস্থার চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূরের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আমেনা বেগম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ঝুমা আক্তার ও গীতা পাঠ করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা ইতি রাণী।

সম্মাননাপ্রাপ্ত শ্রেষ্ঠ জয়িতারা হলেন : শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ফাতেমা বেগম ও শাহিনুর আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য রেবেকা সুলতানা ও আনজুমান বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সোহেলী সুলতানা স্বপ্না, সফল জননী সাইদা সোলাইমান এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা মিনু বেগম।

শেয়ার করুন: