র‌্যাব-১১ এর অভিযানে হাজীগঞ্জ আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আটক

প্রেস বিজ্ঞপ্তি:

র‌্যাব-১১ এর ১০ মার্চ ভোর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানাধীন রামপুর বাজার এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর সক্রিয় সদস্য মোঃ রায়হান বকাউল (১৯)’কে গ্রেফতার করে। এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, মোঃ রায়হান বকাউল (১৯) এর বাড়ির স্থায়ী ঠিকানা সাং- চাঁদপুর (বাজনাখাল), থানা-হাজীগঞ্জ, জেলা-চাঁদপুর। আসামী মোঃ রায়হান বকাউল (১৯) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর আদর্শিক নেতা জসিম উদ্দিন রহমানি এর বিভিন্ন বয়ানে উদ্ভুব্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) তে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে চাঁদপুর ও কুমিল্লা এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম তথা টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।
গ্রেফতারকৃত আসামী মোঃ রায়হান বকাউল (১৯) আরও জানায় যে, চাঁদপুর ও কুমিল্লা এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করছিল।

Loading

শেয়ার করুন: