লক্ষীপুর ইউনিয়নে জেলেদের মাঝে দ্বিতীয় ধাপের চাউল বিতরণ শুরু

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর সদর উপজেলাধীন ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের সরকারি তালিকাভুক্ত জেলে পরিবারের মাঝে ভিজিএফ কার্ডের দ্বিতীয় ধাপের চাল বিতরণ শুরু হয়েছে।

২৩ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ৮টায় চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম খান। চাল বিতরণ কার্যক্রমে সরকারি কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার কৃষি কর্মকর্তা খায়রুল বাশার।

এ ইউনিয়নে নিবন্ধিত ৪ হাজার ৯শ’ ৭৮ জন জেলেদের মাঝে ২য় ধাপে চাউল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ২৩ এপ্রিল শুক্রবার অত্র ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের নিবন্ধিত কার্ডধারী জেলেদের মাঝে ৪০ কেজি করে চাউল বিতরণ করা হয়।

২৪ এপ্রিল শনিবার সকাল ৮টা থেকে ১, ২ ও ৩নং ওয়ার্ডে নিবন্ধিত কার্ডধারী জেলেদের মাঝে চাউল বিতরণ এবং আগামীকাল ২৫ এপ্রিল রোববার ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের নিবন্ধিত কার্ডধারী জেলেদের মাঝে চাউল বিতরণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব ও মেম্বারগণ। এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে নিবন্ধিত কার্ডধারী জেলেরা চাউল গ্রহণ করেন। প্রত্যেক জেলে পরিবারকে সরকার নির্ধারিত ৪০ কেজি করে চাউল দেয়া হয়।

১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম খান বলেন, সরকারি তালিকাভুক্ত ৪ হাজার ৯শ’ ৭৮ জন জেলে পরিবারকে ৪০ কেজি করে ভিজিএফ কার্ডের চাউল দেয়া হচ্ছে এবং প্রত্যেক জেলে সঠিক মাপে ৪০ কেজি করে চাউল পাচ্ছে।

চেয়ারম্যান মোঃ সেলিম খান আরো বলেন, চাউল উত্তোলন করতে যেয়ে আমার নিজস্ব তহবিল থেকে ১ লাখ ৮০ হাজার টাকা ব্যয় হয়েছে। তবে এ অর্থ ব্যয় হলেও আমার এলাকার জেলেদের তালিকা অনুপাতে ২য়ধাপে চাহিদা অনুযায়ী চাউল বরাদ্দ পাওয়া গেছে। এমনিভাবে প্রতিটি ইউনিয়নে বরাদ্দ দেয়া হলে বিতরণ করতে কোনো অনিয়ম হতে পারে না। সঠিকভাবে চাউল বরাদ্দ পাওয়া গেলে তালিকাভুক্ত সকল কার্ডধারী জেলে পরিবারকেই আমরা চাউল দিতে পারবো।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এ দুর্যোগকালীন সময়ে সকল মানুষের বিশেষ করে খেটে খাওয়া মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।মানুষ যাতে কষ্ট না পায়,সে জন্য তিনি ভিজিডি কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি মূল্যে চাউল বিতরণ কর্মসূচিও পুনরায় চালু করেছেন।আমি আশা করি,১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে নিয়োগকৃত ডিলারের মাধ্যমে খুব সহসাই এ কর্মসূচি চালু হবে।

Loading

শেয়ার করুন: