লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে জেলেদের মাঝে দুই কিস্তির চাল বিতরণ

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের জেলেদের মাঝে দুই কিস্তির ৮০ কেজি চাল বিতরণ করা হয়েছে। ৮ মার্চ মঙ্গলবার সকাল ৭টায় চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খান।

এসময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার চাঁদপুর সদর উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ খায়রুল বাশার ও ইউনিয়ন পরিষদের সকল সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যগণ।

জেলেরা সুশৃংখলভাবে লাইনে দাঁড়িয়ে তাদের দুই মাসের ৮০ কেজি চাল গ্রহণ করেন। ৫০ এবং ৩০ কেজি ওজনের ইনটেক বস্তা বিতরণের ফলে কোনরকম প্রতিবন্ধকতা ছাড়াই জেলেরা দ্রুত সময়ের মধ্যে যার যার চাল বুঝে পেয়েছেন।

ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খান বলেন, আমার ইউনিয়নে সরকারি তালিকাভুক্ত ৪ হাজার ৬শত ৫৩ জেলে পরিবারকে ৪০কেজি করে ২ মাসের ৮০ কেজি চাল একত্রে দেয়া হচ্ছে।
ট্যাগ অফিসার খায়রুল বাশার বলেন, ইউপি চেয়ারম্যানের নির্দেশে তালিকাভুক্ত প্রত্যেক জেলে পরিবারের মাঝে দুই কিস্তির ৮০ কেজি চালের ইনটেক বস্তা দেয়া হয়েছে। যার ফলে ছেলেদেরকে দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে থাকা কিংবা কোনরকম বিড়ম্বনা ছাড়াই দ্রুত চাল দিতে পেরেছি।

একাধিক জেলের সাথে কথা হলে তারা জানান, চাউলের বস্তা খুলে পুনরায় ওজন দিতে দীর্ঘ সময় লেগে যায়। এবার বস্তা দেওয়ায় অল্প সময়ের মধ্যে আমরা চাল নিতে পেরেছি। তাদের দাবি সকল ইউনিয়নে এই পদ্ধতিতে চাল বিতরণের উদ্যোগ গ্রহণ করা হোক। এতে করে চাল নেয়ার ক্ষেত্রে কোন ধরনের বিশৃংখলা সৃষ্টি হয় নাই।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.