লক ডাউনে চাঁদপুরে ৭ লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুরে এক সপ্তাহের কঠোর লকডাউনের ৭দিনে ভ্রাম্যমান আদালতে ৮৮১টি মামলায় ৭লাখ ৯৭০টাকা জরিমানা আদায় করা হয়েছে।এর মধ্যে প্রথম দিনে স্বাস্থবিধি না মানা ও ভোক্তা অধিকার আইনে ৫৬ মামলায় ৫৬জনকে ৩৯ হাজার ৫০টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত।

লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থবিধি না মানায় ১০৬ মামলায় ১০৬জনকে ৬৯ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত।

কঠোর লকডাউনের দ্বিতীয় দিন রাতে চাঁদপুর শহরে স্বাস্থবিধি না মেনে অযথা ঘুরাঘুরির ও মাস্ক না পরার অপরাধে ২৯ মামলায় ২৯জনকে ১৭ হাজার ৯শ’ টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত।

ওই দিন রাত সাড়ে ৮ থেকে ১০টা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্ত্তী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম ও মোঃ মেহেদী হাসান মানিক।

লকডাউনের তৃতীয় দিনে জেলায় ১৬৭ মামলায় ১৬৭ জনকে ১ লাখ ২৯ হাজার ১৫০ টাকা জরিমানা করেছে পৃথক ভ্রাম্যমান আদালত। এসব জরিমানা আদায়ে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ২২টি।

লকডাউনের চতুর্থ দিনে জেলায় ১৬০ মামলায় ১৬০জনকে ১ লাখ ৫৭ হাজার ২০০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১১টি
লকডাউনের পঞ্চম দিনে জেলায় ১৪৩ মামলায় ১৪৩ জনকে ১লাখ ৩১ হাজার ৯২০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১৭টি।

লকডাউনের ষষ্ঠ দিনে জেলায় ১২৩ মামলায় ১২৩ জনকে ৮২হাজার ৩৫০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১৭টি।

লকডাউনের সপ্তম দিনে জেলায় ৯৭ মামলায় ৯৭ জনকে ৭৩হাজার ৮০০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১৬টি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *