লেখাপড়াকে অগ্রাধিকার দিয়ে খেলাধুলায় মনোযোগী প্রয়োজন : অ্যাড. নুরুল আমিন রুহুল

নিজস্ব প্রতিবেদক:

যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে মন্তব্য করেছেন আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি। লেখাপড়াকে অগ্রাধিকার দিয়ে খেলাধুলায় মনোযোগী হওয়ার কথাও উল্লেখ করেন তিনি। তাই যুব সমাজকে খেলাধুলায় আগ্রহী করতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

শনিবার বিকালে বিশিষ্ট শিল্পপতি ও ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. নাছির উদ্দিন মিয়ার প্রধান পৃষ্ঠপোষকতায় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্যের নামে ‘আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১’ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মতলব উত্তর উপজেলা পরিষদ সংলগ্ন শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার-আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন ও খেলা উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

খেলায় দেওয়ানজী কান্দি ফুটবল একাদশ ও দুলাল কান্দি ফুটবল একাদশ দুইটি দল অংশগ্রহণ করে। ৩-০ গোলে দেওয়ানজী কান্দি ফুটবল একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় দুলাল কান্দি ফুটবল একাদশ। হাজার হাজার ক্রীড়ামোদি দর্শকের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে খেলার মাঠ।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি। আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। খেলাধুলার মাধ্যমে শরীরিক ও মানসিক বিকাশ ঘটে। লেখাপড়াকে অগ্রাধিকার দিয়ে খেলাধুলার প্রতি সকলের মনোযোগী হওয়া প্রয়োজন। খেলাধুলা একজন খেলোয়াড়কে শৃঙ্খলা রক্ষায় অভ্যস্থ করে তুলে। খেলার মাধ্যমে ভাল খেলোয়াড় তৈরি হলে তারা দেশে বিদেশে সুনাম বয়ে আনতে পারবে। তাই লেখাপড়ার পাশাপাশি নতুন প্রজন্মকে খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে।

তিনি আরও বলেন, একটি সুস্থ জাতি দেশের উন্নয়নের অন্যতম নিয়ামক। সুস্থতা রক্ষায় খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থীসহ যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এ জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। নিয়মিত খেলাধুলা চর্চার মাধ্যমে যুবসমাজকে মাদকের নেশা থেকে সুস্থ জীবনে ফিরিয়ে আনা সম্ভব।

উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও ইউএনও গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে এবং ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একে আজাদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, খেলার প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট শিল্পপতি ও ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ নাছির উদ্দিন মিয়া, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, গজরা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান প্রমুখ।

শেয়ার করুন: