শহীদ ক্যাপ্টেন কামালের জন্মবার্ষিকীতে চাঁদপুরে জেলা প্রশাসনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক ॥

৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে সরকারিভারে কমৃসুচি গ্রহণ করা হয়েছে। ২ আগস্ট জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল পদ্ধতিতে এ সভা অনুষ্ঠিত সভায় বিষয়টি জানা যায়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। চাঁদপুরে যথাযথ মর্যাদার সাথে উদযাপন করার লক্ষ্যে জেলা প্রশাসনের প্রস্ততি সভায় জেলা প্রশাসন ও রাজনৈতিক ,শিক্ষক ,সাংবাদিক, সুধীজন ও সমাজসেবী ব্যাক্তিবর্গ নিয়ে জেলা কমিটি ও ৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়াও৭টি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।এগুলো হলো:পুষ্প অর্পণ,দোয়া মাহফিল,বৃক্ষরোপণ,গাছের চারা বিতরণ ও আলোচনা সভা ।

গৃহীত কর্মসূচি:

চাঁদপুর জেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে রয়েছে ৫ আগস্ট সকাল ৯টায় জেলা ক্রীড়া সংস্থা প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক, সকাল দশটায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন লেকের পাড়ে বৃক্ষরোপণ, সকাল সাড়ে দশটায় যুব উন্নয়ন অধিদপ্তর অফিস প্রাঙ্গণে গাছের চারা বিতরণ,সকাল সাড়ে ১১ টায় জেলা উপজেলা বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এর জীবনীর ওপর স্মৃতিচারণ ও ভার্চূয়ালি আলোচনা সভা,ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সামাজিক দূরত্ব নিশ্চিতপুর বিধি অনুসরণ করে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল আয়োজন করা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *